গোলাপগঞ্জের বাঘায় নিউইয়র্ক প্রবাসীদের উদ্যোগে ২শ’ পরিবারে ত্রান বিতরণ।

সিলেট

রাসেল আহমদ, (গোলাপগঞ্জ প্রতিনিধি):

গোলাপগঞ্জের বাঘায় বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবার গুলোর মধ্যে যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক প্রবাসীদের উদ্যোগে ত্রান সামগ্রী বিতরন করা হয়েছে। শনিবার (১৬ জুলাই) বিকেল ৪ ঘটিকায় বাঘা ইউনিয়নের দৌলতপুর গ্রামের পীরের বাড়ীতে এ ত্রান সহায়তা বিতরণ করা হয়। বাঘা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) দুলাল উদ্দিনের সভাপতিত্বে ও ইউপি সদস্য পারভেজ আহমদের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাঘা ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুস সামাদ। অনুষ্ঠানে বিশেষ অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন সমাজসেবী জুবায়ের আহমদ লিটন, জাফির উদ্দিন, মাহির উদ্দিন, রোমান আহমদ, তৌহি উদ্দিন, জিসান আহমদ প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে চেয়ারম্যান আলহাজ্ব আব্দুস সামাদ বলেন, ২য় ধাপের বন্যায় বাঘা ইউপি সব থেকে বেশী ক্ষতিগ্রস্থ হয়েছে। বর্তমান সরকারের পাশাপাশি প্রবাসীরা যে ভাবে অসহায়দের জন্য এগিয়ে এসেছেন তা প্রশংসনীয়। এ ইউনিয়নের শত শত বসতবাড়ী পানিতে নিমজ্জিত হলেও অনাহারে কাউকে থাকতে হয়নি। প্রতিটি আশ্রয় কেন্দ্রে প্রতিনিয়ত খোজ খবর এবং পর্যাপ্ত খাবার বিতরণ করা হয়েছে। বন্যা পরবর্তী সময়েও নানা মুখি দূর্ভোগ থেকে বাচাঁতে অসহায়দের সহায়তা করা হচ্ছে। এসময় তিনি প্রবাসীরা অসহায়দের পাশে থেকে যে অবদান রেখেছেন তাঁর জন্য প্রবাসীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

অনুষ্ঠানে যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক প্রবাসীদের অর্থায়নে বাঘা ইউপি বিভিন্ন গ্রামের প্রায় ২ শতাধিক পরিবারের মধ্যে ত্রান বিতরণ করেন অনুষ্ঠানে উপস্থিত অতিথিবৃন্দ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *