গোলাপগঞ্জের ভাদেশ্বর রাহমানিয়া মাদ্রাসায় পুরস্কার বিতরণী ও ইফতার অনুষ্ঠিত

সিলেট

স্টাফ রিপোর্টার:

সিলেটের গোলাপগঞ্জে আঞ্জুমানে তালিমুল কোরআন বাংলাদেশ বোর্ড পরিচালিত ভাদেশ্বর জামেয়া রাহমানিয়া আহমদীয়া মাদ্রাসায় মাসব্যাপী কোরআন প্রশিক্ষণ কোর্সের সমাপনী শেষে পুরষ্কার বিতরণী অনুষ্ঠান ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। আজ সোমবার (৮ এপ্রিল) মাদ্রাসা মিলনায়তনে পুরষ্কার বিতরণী অনুষ্ঠান ও ইফতার অনুষ্ঠিত হয়েছে।
মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি মাওলানা জওয়াদুর রহমানের সভাপতিত্বে ও ইক্বরা ছাত্র সংসদের জিএস হাফিজ ক্বারী শেখ হুসাইন আহমদ শাব্বিরের সঞ্চালনায় এতে উদ্বোধনী বক্তব্য দেন প্রতিষ্ঠাতা পরিচালক মাওলানা শেখ লোকমান আহমদ। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গোলাপগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও বিশিষ্ট ব্যবসায়ী মনসুর আহমদ ।
এ সময় ৮ নং ভাদেশ্বর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শামিম আহমদ, জামেয়ার প্রাক্তন ছাত্র, ইক্বরা ছাত্র সংসদের সাবেক সাংগঠনিক সম্পাদক ও ঢাকা দক্ষিণ বণিক সমিতির সদস্য পর্তুগাল প্রবাসী জাবেদ মাহমুদ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
বক্তব্য দেন মাদ্রাসার প্রতিষ্ঠাতা সদস্য ও সিলেট আইনজীবী সমিতির সভাপতি হাজী জয়নাল আবেদীন, মজলিসে শূরা কমিটির অন্যতম সদস্য তমিজ উদ্দিন, আলাউদ্দিন (মেম্বার), মাদ্রাসা পরিচালনা কমিটির সেক্রেটারি শেখ আশিরুল ইসলাম আবিদ, ভাদেশ্বর ইউপি সদস্য কাহেল আহমদ, ইউপি সদস্য শেখ মিলাদ হুসাইন ও আনিসুজ্জামান পাপলু।

শিক্ষকদের মধ্যে উপস্থিত ছিলেন মাওলানা ক্বারী আস’আদ আহমদ, মাওলানা ক্বারী আহসান উদ্দীন গিলমান, মাষ্টার ক্বারী বেলাল আহমদ, ক্বারী ফখরুল ইসলাম, হাফিজ ক্বারী শাহিন আহমদ ফামান, হাফিজ আব্দুস শাক্কুর সাজু। অন্যান্যদের মধ্যে তৈয়ব আলী, শাহিন আহমদ, মাওলানা ফজলুর রহমান, নজরুল ইসলাম, আব্দুল খালিক, সুহেল আহমদ, আতিকুল রহমান, কালাম আহম ও মাসুদ আহমদ প্রমুখ।
মাসব্যাপী কুরআন শিক্ষা প্রশিক্ষণ কোর্সের সমাপনী অনুষ্ঠান উত্তীর্ণ শিক্ষার্থীদের মাঝে পুরস্কার তুলে দেন আমন্ত্রিত অতিথিবৃন্দ ও মাদ্রাসার শিক্ষক মন্ডলী৷ অনুষ্ঠানে জামেয়া রাহমানিয়া আহমদিয়া মাদ্রাসার পক্ষ থেকে প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন জামেয়ার প্রতিষ্ঠাতা পরিচালক ও কমিটির সদস্যবৃন্দ। এছাড়া সদ্য সনদ জামাত সমাপ্তকারী ক্বারীদের হাতে সম্মাননা তুলে দেন অতিথিবৃন্দ। মাহফিল শেষে মোনাজাত পরিচালনা করেন হাফিজ মাওলানা শফি আহমদ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *