গোলাপগঞ্জে সানি হত্যার আরেকটি মামলা দায়ের: প্রধান আসামি শেখ হাসিনা

জাতীয়

রাসেল আহমদ,(গোলাপগঞ্জ প্রতিনিধি):::

সিলেটে আরেকটি হত্যা মামলা দায়ের হয়েছে। এ মামলায় আসামি হয়েছেন ক্ষমতাচ্যুত সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালসহ ৫১ জন।

৪ আগস্ট জেলার গোলাপগঞ্জ উপজেলার ঢাকাদক্ষিণ ইউনিয়নের বারোকোর্ট এলাকায় ছাত্র-জনতার আন্দোলনে পুলিশ এবং আওয়ামী লীগ ও তার অঙ্গ-সংঠনের নেতাকর্মীদের হামলা-গুলিবর্ষণের অভিযোগে আজ সোমবার (২ সেপ্টম্বর) দুপুরে সিলেট সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের ২য় আদালতে মামলাটি করেছেন গোলাপগঞ্জ উপজেলার কুমারপাড়া শিলঘাট এলাকার মৃত ওয়াহিত আলীর ছেলে মো. কয়ছর আহমদ (৫৫)।

মামলার অন্য উল্লেখযোগ্য আসামিরা হলেন- সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, সাবেক শিক্ষামন্ত্রী ও সিলেট-৬ আসনের সাবেক সংসদ সদস্য নুরুল ইসলাম নাহিদ, সাবেক পৌর মেয়র আমিনুল ইসলাম রাবেল, কানাডা আওয়ামী লীগের সাবেক সভাপতি সরওয়ার হোসেন।

এজাহার আমলে নিয়ে এফআইআর হিসেবে গ্রহণ করার জন্য থানাপুলিশকে নির্দেশ দিয়েছেন আদালত।

মামলার এজহারে উল্লখ্য করা হয়- ৪ আগস্ট ছাত্র-জনতার আন্দোলনে একদফা দাবিতে ঢাকাদক্ষিণ ইউনিয়নের বারোকোর্ট এলাকায় একটি মিছিল চলাকালে পুলিশ, বিজিবি, আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগে দেশী-বিদেশী অস্ত্র নিয়ে হামলা চালায়। এতে বাদির ছেলে সানি আহমদ গুলিবৃদ্ধ হয়। পরে সে হাসপতালে মারা যায়।

এদিকে এই ঘটনায় একই বাদি মো. কয়ছর আহমদ (৫৫) বাদী হয়ে গোলপগঞ্জ থানায় আরেকটি মামলা দায়ের হয়েছে। গত ২২ আগস্ট নুরুল ইসলাম নাহিদকে প্রধান আসামি করে ১১৯ জনকে আসামি করে মামলা দয়ের করা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *