চা বাগানে চাঞ্চল্যকর ডাকাতির ঘটনায় ৯ ডাকাত গ্রেফতার

হবিগঞ্জ

হবিগঞ্জের মাধবপুর উপজেলার সুরমা চা বাগানে সংগঠিত দুর্ধর্ষ ডাকাতির ঘটনায় ডাকাত দলের মূলহোতা ও লুণ্ঠিত মালামালসহ ৯ জনকে গ্রেফতার করেছে র‍্যাব-৯ ও মাধবপুর থানার পুলিশ। গ্রেফতারকৃত ডাকাতদের রোবার (১৭ ডিসেম্বর) দুপুরে হবিগঞ্জ জেল কারাগারে পাঠানো হয়েছে।

গ্রেফতারকৃতরা হলেন, ব্রাহ্মণবাড়িয়া জেলার বিজয়নগর উপজেলার চানপুর গ্রামের আবু জাহের শুক্কর মিয়ার পুত্র এমদাদুল হক মিলন( রিপন মিয়া) (৩৮), একই গ্রামের মোঃ শফিকুল ইসলামের পুত্র মোঃ নাজমুল ইসলাম নাজমুল (৩১), আবু সাঈদের পুত্র মোঃ হৃদয় মিয়া (২৮), হবিগঞ্জের মাধবপুর উপজেলার আন্দিউড়া ইউনিয়নের বারাচান্দিড়া গ্রামের মৃত ফজলুল হক এর পুত্র মো: রমজান মিয়া (৩২), একই উপজেলার চৌমুহনী ইউনিয়নের হবিবপুর গ্রামের মৃত তাজুল ইসলাম এর পুত্র মো: রুবেল মিয়া (২৫), শাহজাহানপুর ইউনিয়নের রসুলপুর গ্রামের মৃত নানু মিয়ার পুত্র মো: কামাল মিয়া(২৭), মাধবপুর পৌরসভার মেরাগাছ এলাকার মো: ছুরুক মিয়ার পুত্র মো: শাব্বাশ মিয়া(২০) ও জাহের মিয়ার পুত্র স্বপন মিয়া(২১) এবং পূর্ব মাধবপুর গ্রামের মো: ছাবেদ আলীর পুত্র মো: শামীম হোসেন ইমরান (২১) ।

মাধবপুর থানার পরিদর্শক (তদন্ত) আতিকুর রহমান জানান, শুক্রবার দিবাগত রাতে ও শনিবার দিনব্যাপী মাধবপুর উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ছয় ডাকাতকে গ্রেফতার করা হয়।

র‍্যাব ৯ এর মিডিয়া অফিসার সহকারী পুলিশ সুপার মোঃ মশিহুর রহমান সোহেল জানান, গত শুক্রবার দুপুরে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‍্যাব-৯, ব্রাহ্মণবাড়িয়া কোম্পানি কমান্ডারের নেতৃত্বে একটি আভিযানিক দল ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানা এলাকায় অভিযান পরিচালনা করে তিন ডাকাতকে গ্রেফতার করে মাধবপুর থানায় সোপর্দ করা হয়েছে।

উল্লেখ্য গত বুধবার ( ১২ ডিসেম্বর) মাধবপুর উপজেলার সুরমা চা বাগান এলাকায় ঢাকা সিলেট পুরাতন মহাসড়ক থেকে তেলিয়াপাড়া চা বাগানে যাওয়ার ফাঁড়ি রাস্তায় গাছ ফেলে রাত সাড়ে ৯টা থেকে ১১ টা পর্যন্ত দেড় ঘন্টা ব্যাপি ডাকাতি সংগঠিত হয়। এসময় ন্যাশনাল টি কোম্পানির ডেপুটি জেনারেল ম্যানেজার এমদাদুল হক মিঠু ও তার পরিবার এবং স্থানীয় ইউপি চেয়ারম্যান পারভেজ হোসেন চৌধুরী সহ ২০/২৫ জনকে অস্ত্রের মুখে আটক করে হাত পা মুখ বেধে সবকিছু নিয়ে যায় ১৫/১৬ সদস্যের ডাকাতদল। পরবর্তীতে ওই ঘটনায় ১৩ ডিসেম্বর বাগানের গাড়ীর চালক বাদী হয়ে মাধবপুর থানায় অজ্ঞাতনামা ১৫/১৬ জনের বিরুদ্ধে একটি ডাকাতি মামলা দায়ের করে।

মাধবপুর থানার ওসি মো: রকিবুল ইসলাম খান সত্যতা নিশ্চিত করে জানান, ডাকাত দলের পলাতক সদস্যদের পরিচয় পাওয়া গেছে। বাকি ডাকাতদের গ্রেফতারে অভিযান অব্যাহত আছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *