ছাত্রলীগের কেন্দ্রীয় সহ-সম্পাদক মনোনীত হলেন কানাইঘাটের জিলানী

রাজনীতি সিলেট

বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সহ-সম্পাদক হিসেবে মনোনীত হয়েছেন সিলেটের কানাইঘাট উপজেলার আব্দুল কাদির জিলানী। ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগে মাস্টার্সে অধ্যয়নরত আব্দুল কাদির জিলানী স্যার এফ রহমান হলের আবাসিক শিক্ষার্থী।

অতিসম্প্রতি ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য্য স্বাক্ষরিত চিঠিতে তাকে সহ-সম্পাদক হিসেবে মনোনীত করা হয়।

স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ধারণ করে উন্নত ও সমৃদ্ধশালী বাংলাদেশ বিনির্মাণের স্বপ্নদ্রষ্টা দেশরত্ন শেখ হাসিনার রুপকল্প ২০৪১ ও চতুর্থ শিল্পবিপ্লব বাস্তবায়নে আপনার সপ্রতিভ পদচারণা প্রশংসনীয়। আপনাকে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক হিসেবে মনোনীত করা হলো।

ছাত্রলীগের কেন্দ্রীয় সদস্য মনোনীত হওয়ায় তিনি প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এবং বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য সহ সংশ্লিষ্ট নেতৃবৃন্দের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং সকলের আশির্বাদ কামনা করেন।

আব্দুল কাদিরের গ্রামের বাড়ি সিলেট জেলার কানাইঘাট উপজেলার গাছবাড়ী এলাকার ভদ্রছটি গ্রামে। তিনি দীর্ঘদিন থেকে ছাত্রলীগের রাজনীতির সাথে সম্পৃক্ত আছেন। ইতোপূর্বে আব্দুল কাদির জিলানী ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্যার এ এফ রহমান হল ছাত্রলীগের আন্তর্জাতিক বিষয়ক উপ-সম্পাদক ছিলেন। পরবর্তীতে একই হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রার্থী ছিলেন। দীর্ঘ ২৮ বছর পর অনুষ্ঠিত ডাকসু নির্বাচনেও হল সংসদে প্রার্থী ছিলেন। পরবর্তীতে ডাকসুতে হল সংসদে ছাত্রলীগ প্যানেলকে সমর্থন জানিয়ে মনোনয়ন প্রত্যাহার করেন। তিনি বিশ্ববিদ্যালয় এবং নিজ এলাকায় বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত আছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *