ছেলে হোক বা মেয়ে হোক সকল সন্তানকে সমান ভাবে গুরুত্ব দিতে হবে : এলিম

সিলেট

রাসেল আহমদ, (গোলাপগঞ্জ প্রতিনিধি)

গোলাপগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মঞ্জুর কাদির শাফি চৌধুরী এলিম বলেছেন আমাদের প্রজন্মকে শিক্ষার পাশাপাশি নৈতিক শিক্ষায় শিক্ষিত করে তুলতে হবে। শিক্ষাজীবনে বৃত্তি প্রাপ্তি একজন শিক্ষার্থীকে সামনে এগিয়ে যেতে আগ্রহী করে তোলে। একজন শিক্ষার্থীকে গড়ে তুলতে সমাজ বা পরিবারের পাশাপাশি মায়েদের বেশি নজর দেওয়া প্রয়োজন। শনিবার বিকাল ৩টায় উপজেলা পরিষদ অডিটোরিয়ামে গোলাপগঞ্জ কিন্ডারগার্টেন এন্ড প্রি-ক্যাডেট স্কুল এসোসিয়েশনের ১৯তম মেধাবৃত্তি পরীক্ষা ২০১৯ এর পুরস্কার ও সনদ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথাগুলো বলেন।

এসোসিয়েশনের সভাপতি অজামিল চন্দ্র নাথের সভাপতিত্বে ও অর্থ সম্পাদক বিদ্যুৎ জ্যোতি পুরকায়স্থ বাপ্পার স ালনায় এলিম চৌধুরী বলেন সন্তানকে মানুষের মত মানুষ হিসেবে গড়ে তুলতে শিক্ষার কোন বিকল্প নেই। মিনা দিবসের উদ্দেশ্য তুলে ধরে তিনি বলেন ছেলে হোক বা মেয়ে হোক সকল সন্তানকে সমান ভাবে গুরুত্ব দিতে হবে। আমাদের মান সম্পন্ন শিক্ষায় এগিয়ে যেতে হবে। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষাখাতসহ সকল ক্ষেত্রে যে পরিমান গুরুত্ব দিয়ে বরাদ্দ দিচ্ছেন আমরা তার যথাযথ মূল্যায়ন দিচ্ছিনা। তিনি বলেন সন্তানের সুশিক্ষার পাশাপাশি অলরাউন্ডার করে গড়ে তোলা বর্তমান বিশ্বায়নের যুগে অতিব প্রয়োজন।

শিক্ষক মারুফ আহমদের কোরআন তেলওয়াতের মধ্য দিয়ে বিশেষ অথিতির বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিক আহমদ, উপজেলার মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা অভিজিৎ কুমার পাল, উপজেলা শিক্ষা কর্মকর্তা দেওয়ান নাজমুল আলম, উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সট্রাক্টর মফিজ উদ্দিন ভূঁইয়া, ঢাকাদক্ষিণ বহুমূখী উচ্চ বিদ্যালয় ও কলেজের সহকারী প্রধান শিক্ষক বিকাশ চন্দ্র দেবনাথ, উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা জহিরুল ইসলাম, পারভেজ তালুকদার, বীরেন্দ্র চন্দ্র দাস, এসোসিয়েশনের সিনিয়র সহসভাপতি আজমল হোসেন চৌধুরী, সাধারণ সম্পাদক মোঃ মোফাজ্জল হোসেন, সাংগঠনিক সম্পাদক জয়নাল আবেদিন, মেধাবৃত্তি পরীক্ষা ২০১৯খ্রিঃ এর পরীক্ষা নিয়ন্ত্রক মোঃ জাহাঙ্গীর আলম, বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের অভিভাবক ও এমসি একাডেমী স্কুল ও কলেজের সিনিয়র শিক্ষিকা সুমনা তালুকদার, রুহুল আমিন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গোলাপগঞ্জ পৌরসভার সাবেক কাউন্সিলর ও শিক্ষক আব্দুল জলিল, এসোসিয়েশনের যুগ্ম সম্পাদক আবুল হাসনাত, সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক মোতাহার হোসেন, সুহৃদ রঞ্জন দাস, কাজী রাব্বি ইসলাম, নতুন কুঁড়ি শিশু বিদ্যালয়ের প্রধান শিক্ষক অরুন কুমার দেব প্রমুখ।

অনুষ্ঠানে বৃত্তিপ্রাপ্ত ১১৬জন শিক্ষার্থীদের মধ্যে নগদ অর্থ, শিক্ষা উপকরণ ও সনদ প্রদান করেন অতিথিবৃন্দ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *