ছোটখেল মাদ্রাসা পরিদর্শনে ইউপি চেয়ারম্যান সুমন: মাদ্রাসার উন্নয়নে সহযোগিতার আশ্বাস

সিলেট

গোয়াইনঘাট প্রতিনিধিঃ সিলেটের গোয়াইনঘাট উপজেলার সদর ইউনিয়নের অন্যতম ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠান মাদানিয়া দারুস সুন্নাহ্ ছোটখেল মাদ্রাসা পরিদর্শন করেছেন গোয়াইনঘাট সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম রাব্বানী সুমন।

৩১ মে বুধবার সকালে মাদ্রাসাটি পরিদর্শন করেন তিনি।
পরিদর্শনকালে মাদ্রাসার প্রধান শিক্ষক মাওলানা আব্দুর রব প্রতিষ্ঠানের বিভিন্ন সমস্যার কথা তুলে ধরে জানান, প্রচন্ড তাপমাত্রা ঘনঘন লোডশেডিং এর কারণে অনেক সময় কোমলমতি শিশুদের শিক্ষা গ্রহণ অনেকটা কষ্টসাধ্য হয়ে দাঁড়িয়েছে।
মাদ্রাসার নুরানি (শিশু) বিভাগের ছাত্রছাত্রী বেশি থাকায় মাদ্রাসাটির অবকাঠামো উন্নয়ন ও পর্যাপ্ত ডেক্স-ব্রেঞ্চসহ বিভিন্ন ধরনের শিক্ষা উপকরণ জরুরী প্রয়োজন।
মাদ্রাসা সূত্রে জানা যায়, ২০১১ সালে প্রতিষ্ঠিত মাদ্রাসাটি এলাকা বাসীসহ বিভিন্ন দানশীল ব্যক্তিদের সহযোগিতায় কোমলমতি শিশুদের সুশিক্ষা গ্রহণের সুযোগ ও মাদ্রাসাটি পরিচালিত হয়ে আসছে। এই মাদ্রাসায় বর্তমানে হিফজ বিভাগসহ বিভিন্ন শিক্ষা বিভাগে দুই শতাধিক শিক্ষার্থী অধ্যায়নরত রয়েছে।
এই মাদ্রাসা প্রতিষ্ঠানের বেশকিছু শিক্ষা উপকরণের প্রয়োজন রয়েছে জেনে ১২নং গোয়াইনঘাট সদর ইউনিয়ন পরিষদের প্রতিষ্ঠাকালীন চেয়ারম্যান গোলাম রাব্বানী সুমন বুধবার ৩১/০৫/২৩ ইং তারিখে সরেজমিন মাদ্রাসাটি পরিদর্শনে আসেন।
মাদানিয়া দারুস সুন্নাহ্ ছোটখেল মাদ্রাসা পরিদর্শন ও কোমলমতি শিক্ষার্থীদের সাথে আলোচনার সময় গোয়াইনঘাট সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম রাব্বানী সুমন বলেন, তোমরা শান্তিপূর্ণভাবে পড়াশুনা কর। মাদ্রাসার বিধি-বিধান মেলে চলবে এবং শিক্ষদের সম্মান করবে। শিক্ষকদের সম্মান করলে জীবনে উন্নতি করতে পারবে। এছাড়া তিনি নামমাত্র সম্মানিতে ইসলামিক শিক্ষা ব্যবস্থাকে এই অজপাড়াগাঁয়ে টিকিয়ে রাখায় শিক্ষকদের ভূমিকার ভূয়সি প্রশংসা করে বলেন, মাদ্রাসার উন্নয়নে আমি সব সময় আপনাদের পাশে আছি। যেকোনো সমস্যায় আপনারা আমাকে কাছে পাবেন।
পাশাপাশি তিনি, ইউনিয়ন পরিষদ থেকে কোমলমতি শিক্ষার্থীদের বসার জন্য ২০ টি ডেক্স-ব্রেঞ্চ দেওয়ার আশ্বাস প্রদান করেন এবং পরবর্তী বাজেটে মাদ্রাসাটির আইপিএস এর দাবি পূরণের আশ্বাস দেন।
এ সময় মাদানিয়া দারুস সুন্নাহ ছোটখেল মাদ্রাসার শিক্ষকবৃন্দ ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *