জকিগঞ্জে দুই পরিবারের স্বপ্ন হলো দুঃস্বপ্ন!

সিলেট

জকিগঞ্জ-সিলেট সড়কে ঘাতক ট্রাক কেড়ে নিলো দুটি তরতাজা প্রাণ। বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে মানিকপুর ইউপির কলাকুটা বাংলা বাড়ি এলাকার জকিগঞ্জ-সিলেট সড়কে বেপরোয়া গতির একটি ট্রাকের সঙ্গে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে সড়কেই প্রাণ হারালেন দুই আরোহী। 

নিহত দুজনের মধ্যে মানিকপুর ইউপির দেওয়ানচক গ্রামের আব্দুল মানিকের ছেলে মুক্তার হোসেন লাল এবার এইচএসসি পরীক্ষার্থী ছিলেন। তাকে ঘিরে বাবা মায়ের অনেক বড় স্বপ্ন ছিলো। কিন্তু সেই স্বপ্ন আচমকা দুঃস্বপ্নে ভয়াবহ রূপ নিলো। সড়কেই ঝরে গেছে লালের প্রাণ। জানা গেছে মুক্তার হোসেন লাল (২০) ইছামতি কলেজ থেকে এ বছর এইচএসসি পরীক্ষায় অংশ নেবার কথা ছিলো। পরীক্ষার হলে যাবার আগেই চলে গেলো না ফেরার দেশে। নিহত অপরজন ইমন আহমদ (২৪) অত্যান্ত নম্র ভদ্র শান্ত প্রকৃতির ছিলেন। জকিগঞ্জ সদর ইউপির সেনাপতিরচক গ্রামের ফয়জুল ইসলামের ছেলে তিনি। পেশায় কাঠমিস্ত্রী। অভাব অনটনের সংসার তার রোজগারের উপরই নির্ভর ছিলো। কিন্তু ঘাতক ট্রাকের বেপরোয়া গতির কারণে পরিবারে নেমে এসেছে ভয়াবহ করুণ পরিণতি।

স্থানীয় সূত্রে জানাগেছে, বেপরোয়া গতির ঘাতক ট্রাকটির সঙ্গে মোটরসাইকেল আরোহীদের মুখোমুখি সংঘর্ষ হলেও ট্রাকটি দ্রুত সিলেটের দিকে চলে গেছে। সংঘর্ষে দুই যুবকের ঘটনাস্থলেই মৃত্যু হয় ও অপর আরেক যুবক গুরুতর আহত হয়েছেন। মর্মান্তিক এ ঘটনার পর ফুঁসে ওঠেছেন সাধারণ মানুষ। শোকের পাশাপাশি দেখাচ্ছেন চরম ক্ষোভ। দায়ী করছেন চালকের বেপরোয়া গতিকে।

একাধিকজন মর্মান্তিক এ মৃত্যুর ঘটনায় গভীর শোক ও সমবেদনা প্রকাশ করে জানান, সড়কে উল্কার গতিতে গাড়ি ড্রাইভিং করেন অনেক চালক। তখন তারা একটু অসতর্ক হলেই ঘটে মারাত্মক ভয়াবহ সড়ক দুর্ঘটনা। আহত নিহতের সংখ্যা বেড়েই চলেছে। খালি হচ্ছে অনেক মা-বাবার বুক। তবুও বেপরোয়া গতির গাড়ি থেমে নেই। প্রশাসনের উচিৎ যারা বেপরোয়া গতিতে ড্রাইভিং করে তাদের লাইসেন্স বাতিল করে কঠিন শাস্তির মুখোমুখি করা। এমনটাই বলেছেন বিক্ষুব্ধ লোকজন।

জকিগঞ্জ থানার ওসি মো. মোশাররফ হোসেন জানিয়েছেন, নিহত মুক্তার হোসেন লাল এ বছর এইচএসসি পরীক্ষার্থী আর ইমন আহমদ একজন কাঠমিস্ত্রী। পুলিশ লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য সিলেট এমএজি ওসমানী হাসপাতালে পাঠিয়েছে। ঘাতক ট্রাক জব্দ করতে ও চালক গ্রেফতারে পুলিশের একাধিক টিম কাজ করে যাচ্ছে। দ্রুত সময়ের মধ্যে ঘাতক ট্রাক চালক গ্রেফতার হবে। ময়না তদন্তের পর লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *