জগন্নাথপুরে কাঁচা মরিচে আগুন, কেজি ৪০০ টাকা

সুনামগঞ্জ

দুইদিন আগেও দুইশত টাকা প্রতিকেজি কাঁচা মরিছ বিক্রি হয়েছে। হঠাৎ করেই  এক লাফি চারশত টাকা কেজি হয়ে গেল।  সবজি বাজারে গিয়ে কাঁচা মরিচের দাম শুনে হতভম্ব ফজলু মিয়া এভাবে কথাগুলি বলছিলেন।

বুধবার (২৮ জুন) দুপুরে সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা সদরের জগন্নাথপুর সবজি বাজার পরিদর্শলকালে পৌরসভার স্থানীয় বাসিন্দা মধ্যবিত্ত ফজলু মিয়া নামের এ ক্রেতা জানালেন, কোরবানির ঈদকে সামনে রেখে হঠাৎ করেই কাঁচা মরিচের বাড়ানো হয়েছে। দুইদিন আগেও প্রতিকেজি দুইশত টাকা দামে বিক্রি হয়েছে। (গতকাল) কে কাঁচা মরিচের কেজি ৪০০ টাকা শুনে হতবাক আমি। নিয়মিত বাজার তদারকি না করায় যে যার মতো করে ক্রেতাদের নিকট থেকে অতিরিক্ত দাম আদায় করা হচ্ছে। এমন অভিযাগ করলেন এই ক্রেতা।

মুজিবুর রহমান নামের আরেক ক্রেতা জানান,  কাঁচা মরিচের  দাম শুনে কপালে চিন্তার ভাজ পড়ছে ক্রেতাদের। হঠাৎ করেই এক লাফে চারশত টাকা কেজি ধরে বিক্রি হচ্ছে। ২৫০ গ্রাম মরিছ কিনেছি একশত টাকায়।

বাজার ঘুরে দেখা যায়, বাজারে  ৪০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে কাঁচা মরিচ। যা কয়েকদিন আগেও বিক্রি হয়েছে ১৫০ থেকে ২০০ টাকায়। বছরের শুরুতে প্রচন্ড খরা,এখন অব্যাহত বৃস্টির কারণে  ফলন বিপর্যয়ে উৎপাদন কম হওয়ায় কাঁচা মরিচের দাম বেড়ে গেছে বলে বলছেন বিক্রেতারা।

আব্দুল করিম নামের এক বিক্রেতা জানান, উৎপাদন কম হওয়ায় কাঁচা মরিচের তীব্র সংকট রয়েছে। যে কারণে চাহিদা অনুয়ায়ী এ পণ্য না পেয়ে অতিরিক্ত দামে আড়তদারদের কাছ থেকে কিনে আনতে হচ্ছে। এজন্যে দাম বেড়েছে।

জগন্নাথপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান বলেন, আমাদের ঠিক কাজ করে যাচ্ছে বাজারে, আগামী কাল ঈদ উপজেলা বাসীর  নিরাপত্তার জন্য আমরা আছি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *