জরুরি সংবাদ সম্মেলন ডেকেছেন মির্জা ফখরুল

জাতীয়

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর রবিবার দুপুরে জরুরি সংবাদ সম্মেলন ডেকেছেন। নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।

দলীয় সূত্র জানায়, বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের গ্রেপ্তার, পুলিশের সাড়াশি অভিযান এবং ১০ ডিসেম্বরের গণ সমাবেশের স্থান নিয়ে কথা বলবেন বিএনপি মহাসচিব।

সংবাদ সম্মেলনের বিষয়টি নিশ্চিত করেছেন বিএনপি চেয়ারপার্সনের প্রেস উইং সদস্য শামসুদ্দিন দিদার।

উল্লখ্য, ১০ ডিসেম্বর বিএনপির ঢাকা বিভাগীয় গণসমাবেশ। এই বড় কর্মসূচির দিনক্ষণ মাঝেখানে রেখে ১ ডিসেম্বর থেকে দেশজুড়ে পুলিশের বিশেষ অভিযান শুরু হয়েছে, যা ১৫ ডিসেম্বর পর্যন্ত চলবে। এরই মধ্যে রাজধানীতে ব্যাপক ধরপাকড় শুরু হয়েছে। রাজশাহীর সমাবেশ শেষে ফেরার পথে শনিবার রাতে রাজধানীর আমিনবাজার থেকে যুবদলের কেন্দ্রীয় সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু ও সহসভাপতি নুরুল ইসলাম নয়নকে সিভিল পোশাকের পুলিশ তুলে নিয়ে গেছে বলে দাবি করেছে বিএনপি।

এদিকে শনিবার সন্ধ্যার পর থেকে রাজধানীজুড়ে ব্লক রেইড শুরু করে পুলিশ। বিশেষ করে গুলশান, বনানী, মহাখালী, মতিঝিলসহ বিভিন্ন এলাকায় অবস্থিত আবাসিক হোটেল, মদের বার ও বহুতল ভবনে চলছে এই অভিযান। পুলিশের ভাষ্য, জঙ্গি, সন্ত্রাসী বা সাজাপ্রাপ্ত আসামি ধরতেই এই অভিযান চলছে।

তাছাড়া বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বাসভবন ফিরোজার সামনে রাস্তার দুই দিকে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। রাজধানীর গুরুত্বপূর্ণ সড়কে সন্দেহভাজনদের তল্লাশি করা হচ্ছে।

এদিকে ২৯ নভেম্বর পুলিশ সদর দপ্তর থেকে এক চিঠির মাধ্যমে দেশজুড়ে বিশেষ অভিযান চালানোর জন্য পুলিশের সব ইউনিটের প্রধান, জেলার পুলিশ সুপার ও ওসিদের নির্দেশনা পাঠানো হয়। যা ১ ডিসেম্বর থেকে শুরু হয়ে চলবে ১৫ ডিসেম্বর পর্যন্ত।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *