জাতীয় শিক্ষক দিবস উপলক্ষে যশোরে র‍্যালি অনুষ্ঠিত

জাতীয়

স্বীকৃতি বিশ্বাস স্টাফ রিপোর্টারঃ

আজ ২৭ অক্টোবর জাতীয় শিক্ষক দিবস।’শিক্ষকদের হাত ধরেই শিক্ষা ব্যবস্থার রূপান্তর’- এই শ্লোগানকে ধারণ করে সারা দেশের ন্যায় আজ যশোর জেলার সকল স্তরের শিক্ষকদের নিয়ে পালিত হলো জাতীয় শিক্ষক দিবস-২০২২।

দিবসটি উপলক্ষে দক্ষিণ বঙ্গের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ সরকারি মাইকেল মধুসূদন কলেজ, যশোরের অধ্যক্ষ প্রফেসর মর্জিনা আক্তারের আহবানে ও মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের আয়োজনে জেলা শিক্ষা অফিসের উদ্যোগে আজ সকাল ১০ ঘটিকায় যশোর টাউন হল মাঠ থেকে এক মনোজ্ঞ র‍্যালির আয়োজন করা হয়।

র‍্যালিটির শুভ উদ্বোধন করেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, যশোরের চেয়ারম্যান প্রফেসর ড. মোঃ আহসান হাবীব।র‌্যালিতে যশোরের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মনোয়ার হোসেন, জেলা মাধ্যমিক কিক্ষা কর্মকর্তা এটিএম গোলাম আজমসহ বিভিন্ন স্কুল কলেজ ও মাদ্রাসার শিক্ষক ও শিক্ষা সংশ্লিষ্ট বিভিন্ন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে আহ্বায়ক অধ্যক্ষ প্রফেসর মর্জিনা আক্তার বলেন- শিক্ষকতাই শ্রেষ্ঠ পেশা, শিক্ষকেরা মহান; শিক্ষকদের হাত ধরেই হবে শ্রেষ্ঠ জাতির বিনির্মাণ। দিবসটি উপলক্ষে তিনি দেশের সকল শিক্ষককে বিনম্র শ্রদ্ধা ও শুভেচ্ছা জানান ।

জাতীয় শিক্ষক দিবস -২০২২ এর র‍্যালিটি টাউনহল ময়দান থেকে শুরু করে কোতয়ালী থানার সামনে হয়ে দড়াটানা দিয়ে বঙ্গবন্ধু ম্যুরালে পৌঁছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর প্রতিকৃতিতে পুষ্পাঞ্জলি অর্পণের মধ্য দিয়ে শেষ হয়।

উল্লেখ্য ১৯৯৫ সাল থেকে প্রতি বছর ৫ অক্টোবর বিশ্বব্যাপী পালিত হয়ে থাকে বিশ্ব শিক্ষক দিবস। বাংলাদেশ দিবসটি পালন করে ২৭ অক্টোবর।
এই দিবসটি শিক্ষকদের অবদানকে স্মরণ করার জন্য পালন করা হয়। ইউনেস্কোর মতে, বিশ্ব শিক্ষক দিবস শিক্ষা ও উন্নয়নের ক্ষেত্রে শিক্ষকদের অসামান্য অবদানের স্বীকৃতি স্বরূপ পালন করা হয়। বিশ্বের প্রায় ১০০টির মতো দেশ এ দিবসটি পালন করে। এ বছরও গুরুত্বের সঙ্গে দিবসটি উদযাপন করা হচ্ছে

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *