জাফর ইকবালকে অবাঞ্ছিত ঘোষণা শাবিপ্রবি শিক্ষার্থীদের

সিলেট

অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালসহ যারা শিক্ষার্থীদের দাবির বিরুদ্ধে অবস্থান নিয়েছেন তাদের অবাঞ্ছিত ঘোষণা করেছেন সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) আন্দোলনকারী শিক্ষার্থীরা। বুধবার (১৭ জুলাই) বিকেলে সাধারণ শিক্ষার্থীদের আয়োজিত বিক্ষোভ মিছিল শেষে পরবর্তী সমাবেশে এ ঘোষণা দেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

প্রসঙ্গত, কোটা সংস্কার আন্দোলন নিয়ে মুহম্মদ জাফর ইকবালের করা একটি লিখিত মন্তব্য নিয়ে আলোচনা শুরুর পর এ সিদ্ধান্ত জানালেন শাবিপ্রবির শিক্ষার্থীরা। চিঠিতে জাফর ইকবাল বলেছিলেন, ‘ঢাকা বিশ্ববিদ্যালয় আমার বিশ্ববিদ্যালয়, আমার প্রিয় বিশ্ববিদ্যালয়। তবে আমি মনে হয় আর কোনোদিন এই বিশ্ববিদ্যালয়ে যেতে চাইবো না। ছাত্র-ছাত্রীদের দেখলেই মনে হবে, এরাই হয়তো সেই রাজাকার। আর যে কয়দিন বেঁচে আছি, আমি কোনো রাজাকারের মুখ দেখতে চাই না। একটাই তো জীবন। সেই জীবনে আবার কেন নতুন করে রাজাকারদের দেখতে হবে?’

এদিকে বুধবার সকালে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের নির্দেশনা অনুযায়ী সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়। পাশাপাশি শিক্ষার্থীদের বুধবার বিকেল ৩টার মধ্যে হল ত্যাগেরও নির্দেশ দেয়া হয়। তবে এই নির্দেশনা প্রত্যাখ্যান করে হল না ছাড়ার ঘোষণা দিয়েছেন শিক্ষার্থীরা।
শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *