জামিন পেলেন কাউন্সিলর আফতাব

সিলেট

স্টাফ রিপোর্টার : সিলেট সিটি নির্বাচনে সাত ওয়ার্ডে প্রতিদ্বন্দ্বি প্রার্থীর বাসার সামনে অস্ত্র নিয়ে মহড়ার ঘটনায় দায়েরকৃত মামলায় জামিন পেয়েছেন বর্তমান কাউন্সিলর ও মহানগর স্বেচ্ছসেবক লীগের সভাপতি আফতাব হোসেন খান। মঙ্গলবার উচ্চ আদালতে হাজির হয়ে তিনি আগাম জামিন প্রার্থনা করেলে বিচারপতি শেখ মো. জাকির হোসেইন ও বিচারপতি এ কে এম জহিরুল হকের সমন্বয়ে গঠিত বেঞ্চ ছয় সপ্তাহের অর্ন্তবর্তীকালীন জামিন মঞ্জুর করেন। জামিনের সত্যতা নিশ্চিত করেছেন আফতাব হোসেন খানের আইনজীবী মো. আজমল হোসেন।

গত ৬ জুন সাঈদ মো. আবদুল্লাহ’র বাসার সামনে ৭/৮টি মোটরসাইকেলসহ ২০/২৫ জন যুবক মহড়া দেয়। এসময় মোটরসাইকেল থেকে এক যুবক ৭নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী সাঈদ মো. আবদুল্লাহ’র বাসার দিকে আগ্নেয়াস্ত্র তাক করে ভীতি প্রদর্শন করে।

সিসি ক্যামেরার ফুটেজে দেখা গেছে- মহড়ায় অংশ নেওয়া যুবকদের সাথে ওই ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আফতাব হোসেন খান অন্য একটি মোটরসাইকেলে ছিলেন। এ ঘটনায় গত শুক্রবার নির্বাচন কমিশনে অভিযোগ ও এয়ারপোর্ট থানায় আফতাব হোসেন খানকে প্রধান আসামী করে থানায় মামলা দায়ের করেন সাঈদ আবদুল্লাহ।

এদিকে, ইসি গত সোমবার কাউন্সিলর আফতাব হোসেন খানকে নোটিশ করে ইসি। নোটিশে উল্লেখ করা হয়েছে- ‘সিটি কপোরেশন নির্বাচন আচরণ বিধিমালা ২০১৬ এর বিধি ৩০ লঙ্ঘনের দায়ে, বিধি ৩১ ও ৩২ অনুযায়ী সংশ্লিষ্ট কাউন্সিলর প্রার্থীর প্রার্থিতা বাতিল অথবা তার বিরুদ্ধে কেন শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে না, সে বিষয়ে লিখিত বক্তব্যসহ নির্বাচন কমিশনে (কক্ষ নম্বর -৩১৪, নির্বাচন ভবন) ১৪ জুন বিকেল ৩টায় ব্যক্তিগতভাবে উপস্থিত হয়ে ব্যাখ্যা প্র্রদানের জন্য নির্বাচন কমিশন নির্দেশনা প্রদান করেছে।’ আজ বুধবার ব্যাখা প্রদানের শেষ দিন। সকালে আফতাব হোসেন খান ইসিতে সশরীরে হাজির হয়ে তার বক্তব্য উপস্থাপন করবেন বলে তিনি নিজেই জানিয়েছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *