জাহান্নাম থেকে মুক্তি পেতে আমাদের মুত্তাকি হতে হবে —মাওলানা হাবিবুর রহমান

সিলেট

ইবনেসিনা হাসপাতাল সিলেট লিমিটেডের ইফতার মাহফিল বিশিষ্টজনদের উপস্থিতিতে সিলেটবাসীর মিলনমেলায় পরিণত হয়েছিল। বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের প্রক্টরবৃন্দ, ব্যাংকের উচ্চপদস্থ কর্মকর্তা, আইনজীবী নেতৃবৃন্দ, সাংবাদিক নেতৃবৃন্দ, প্রশাসনের কর্মকর্তা, সর্বোপরি সিলেটের বিশিষ্টজনদের নিয়ে বুধবার নগরীর একটি অভিজাত কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হয়েছে রমজানের তাৎপর্য শীর্ষক আলোচনা ও ইফতার মাহফিল।
হাসপাতালের ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান মাওলানা হাবিবুর রহমানের সভাপতিত্বে ও এজিএম এবং হেড অব বিজনেস এন্ড ডেভেলাপমেন্ট মো: ওবায়দুল হকের পরিচালনায় প্রধান আলোচক হিসেবে আলোচনা পেশ করেন শায়খুল হাদিস শায়েখ ইসহাক আল মাদানী। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন হাসপাতালের পরিচালক অধ্যাপক আব্দুল হান্নান, ডা: মোদাব্বির হোসাইন, আব্দুল কাদির খান, ডিএমএস কর্ণেল (অব) ডা: রুকনুল ইসলাম চৌধুরী ও হাসপাতালের ম্যানেজার (এডমিন) আলী হায়দার তানভীর।
প্রধান আলোচক ইসহাক আল মাদানী হালাল-হারামের উপর গুরুত্বারোপ করে বলেন, আমাদের সবাইকে হালাল রুজির তালাশ করতে হবে। মানুষের হক আদায় না করে যেমন মুত্তাকি হওয়া যায় না, তেমনই মুত্তাকি না হলে মৃত্যুর পর জান্নাতি হওয়া যায় না। তিনি বলেন জিনা, ব্যভিচার, বেহায়াপনা, অশ্লীলতা থেকে সম্পূর্ণরূপে মুক্ত হতে না পারলে এই রমজানের রোজা আমাদের জন্য কল্যাণকর হবে না। কাল কিয়ামতের দিন জান্নাত লাভের উসিলাও হবে না।
সভাপতির বক্তব্যে মাওলানা হাবিবুর রহমান বলেন, প্রতিবছরের ন্যায় এবারও সিলেটবাসীর প্রিয় প্রতিষ্ঠান ইবনেসিনা হাসপাতাল ইফতার মাহফিলের আয়োজন করেছে। সিলেটের বিশিষ্টজনদের উপস্থিতিতে আমাদের এই ইফতার মাহফিল সিলেটবাসীর মিলনমেলায় পরিণত হয়েছে। তিনি বলেন, রহমত মাগফিরাত ও নাযাতের মাস পবিত্র মাহে রমজান। আজ যেভাবে আমরা সারিবদ্ধভাবে এই মাহফিলে বসেছি কাল কিয়ামতের দিন আল্লাহ রাব্বুল আলামীন যেন আমাদের পুলসিরাত পার করে এইভাবে জান্নাতে স্থান করে দেন। তিনি বলেন, রমজান মুত্তাকি ও পরহেজগার তৈরী করে। জান্নাতি হতে হলে আর জাহান্নামের ভয়াবহ শাস্তি থেকে মুক্তি পেতে হলে আমাদের সবাইকে মুত্তাকি হতে হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *