জিম্বাবুয়ে সফরে ওয়ানডে, টি-২০ খেলবে বাংলাদেশ

খেলাধুলা

ওয়েস্ট ইন্ডিজ সফর শেষে চলতি মাসের তৃতীয় সপ্তাহে দেশে ফিরবে বাংলাদেশ দল। তারপর মাসের শেষ দিকে আবারও জিম্বাবুয়ের উদ্দেশ্যে উড়াল দিবে টাইগাররা। দ্বিপাক্ষিক সিরিজে এবার স্বাগতিকদের বিপক্ষে টেস্ট খেলবে বাংলাদেশ না। সফরে তিনটি করে ওয়ানডে ও টি-২০ খেলবে লাল-সবুজের দল।

সহসাই জিম্বাবুয়ে সফরের সূচি চূড়ান্ত হয়ে যাবে বলে জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন। মঙ্গলবার সাংবাদিকদের তিনি বলেছেন, ‘জিম্বাবুয়ে বোর্ডের সাথে কথা বলে আমরা মোটামুটি একটা সূচি চূড়ান্ত করেছি। যেহেতু জিম্বাবুয়ের বোর্ড স্বাগতিক, তারাই এটা ঘোষণা করবে। আশা করছি ২-১ দিনের মধ্যে প্রকাশিত হবে।

জুলাইয়ের শেষের দিকে আমাদের দল যাবে। আগস্টের মধ্যেই তিনটা ওয়ানডে ও তিনটা টি-২০ খেলে আমাদের দল বাংলাদেশে ফেরত আসবে।’

যদিও এর আগে প্রাথমিক আলোচনায় জিম্বাবুয়ে সফরে টেস্টও খেলার কথা ছিল বাংলাদেশের। পরে সেটি বাদ পড়ে দুই বোর্ডের সম্মতিতে। এখন শুধু সীমিত ওভারের দুই ফরম্যাটেই খেলবে বাংলাদেশ-জিম্বাবুয়ে।

গুঞ্জন আছে, এই সফরে পূর্ণশক্তির দল পাঠাবে না বিসিবি। তরুণ, উদীয়মান ক্রিকেটারদের সমন্বয়ে দল হবে। বিশ্রামে থাকতে পারেন কয়েকজন সিনিয়র ক্রিকেটার। যার মধ্যে সাকিব আল হাসানের জিম্বাবুয়ে সফরে না যাওয়ার সম্ভবনা প্রবল। এছাড়া আর কেউ বিশ্রামে থাকবেন কিনা, এখনও স্পষ্ট নয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *