জেপিকেপি’র কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির অভিষেক ও সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন

সিলেট

স্বাধীন বাংলাদেশের যত অর্জন, যত সাফল্য সবকিছুই এসেছে
প্রবাসীদের হাত ধরে: হাবিবুর রহমান হাবিব এমপি

সিলেট-৩ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিব এমপি বলেছেন, স্বাধীন বাংলাদেশের যত অর্জন, যত সাফল্য সবকিছুই এসেছে প্রবাসীদের হাত ধরে। ১৯৭১ সালের মুক্তিযুদ্ধ থেকে শুরু করে বর্তমান সময় পর্যন্ত প্রতিটি দুর্যোগ ও সংকট মোকাবেলায় সর্বক্ষেত্রে প্রবাসীরা মাতৃভূমির জন্য কাজ করে যাচ্ছেন। দেশের অর্থনীতির যেসব খাত নিয়ে আমরা গর্ব করতে পারি, তার একটি হচ্ছে প্রবাসীদের পাঠানো রেমিটেন্স। প্রবাসীরা বাংলাদেশের সম্পদ। বাংলাদেশে প্রবাসীদের বিনিয়োগকে উৎসাহ ও সুরক্ষা দিতে সরকার বদ্ধপরিকর। তিনি সরকারের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে প্রবাসীদেরকে ইন্ডাস্ট্রি ও পর্যটন খাতে বিনিয়োগের আহবান জানান। গতকাল শুক্রবার (১০ ফেব্রæয়ারী) সন্ধ্যায় সিলেট নগরীর জিন্দাবাজারস্থ সিলেট ফুড প্যালেসে জালালাবাদ প্রবাসী কল্যাণ পরিষদের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির অভিষেক ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

জালালাবাদ প্রবাসী কল্যাণ পরিষদের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভাপতি মাওলানা মুফতি মোঃ আব্দুর রহমান চৌধুরী এডভোকেট সভাপতিত্বে ও জেপিকেপি’র কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সাধারণ সম্পাদক, জাতীয় যুব দিবস ২০১০-এ জাতীয় যুব পুরস্কার শ্রেষ্ঠ যুব সংগঠক পদকপ্রাপ্ত মোহাম্মদ এহছানুল হক তাহেরের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জাতীয় পার্টির চেয়ারম্যানের উপদেষ্টা মোঃ আব্দুল্লাহ সিদ্দিকী, সিলেট জেলা আইনজীবী সমিতির সভাপতি অশোক পুরকায়স্থ, সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকবাল সিদ্দিকী, সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি হাসিনা বেগম, সিলেট রেড ক্রিসেন্ট সোসাইটির সাধারণ সম্পাদক মোঃ আব্দুর রহমান জামিল, জেপিকেপি’র কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও জেপিকেপি যুক্তরাজ্য শাখার কমিটির সদস্য সচিব মোঃ সোহেল আহমদ, নর্থ ওয়েলস শাখা বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও জেপিকেপি’র কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য আব্দুস সালাম, সিলেট সিটি কর্পোরেশনের সম্ভাব্য মেয়র পদপ্রার্থী ও জেপিকেপি’র কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য মাহবুবুর রহমান চৌধুরী, যুক্তরাজ্য কমিউনিটি সোস্যাল এক্টিভিট ও হেলথ এডভোকেট আমিনা সিমি, যুক্তরাজ্য করবির সাবেক মেয়র মুজিবুর রহমান, বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতি সিলেট জেলা শাখার সাবেক সভাপতি মাহবুবুল আলম মিলন, এডভোকেট নীলমনি সিংহ।

অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন শরীফ তেলাওয়াত করেন জেপিকেপি’র কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সহ-শিক্ষা সম্পাদক হাফিজ আবদাল আহমদ আজাদ। গীতা পাঠ করেছেন ড. দিপীল কুমার দাশ চৌধুরী এডভোকেট। জাতীয় সংগীত পরিবেশন করেন অনষ্ঠানের উপস্থিত সকলেই। স্বাগত বক্তব্য রাখেন জেপিকেপি’র কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভাপতি মাওলানা মুফতি মোঃ আব্দুর রহমান চৌধুরী এডভোকেট। সাংগঠনিক তৎপরতার উপর গুরুতারুপ করে বক্তব্য রাখেন জেপিকেপি’র উপদষ্টো মোঃ ইদ্রিস আলী, জেপিকেপি’র কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সিনিয়র সহ-সভাপতি এম সিরাজুল ইসলাম, সহ-সভাপতি অধ্যাপক ডাঃ আবু ইউসুফ ভূঞা, সহ-সভাপতি খায়রুল জাফর চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মোঃ বেলাল উদ্দিন, অর্থ সম্পাদক মোঃ মাসুদ আহমদ।

অনুষ্ঠানে জেপিকেপি’র কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্যদের শপথবাক্য পাঠ করান সিলেট প্রেসক্লাবের সভাপিত ইকবাল সিদ্দিকী। অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথিকে সম্মাননা স্মারক ও বিশেষ অতিথিদেরকে শুভেচ্ছা স্মারক প্রদান করেন সংগঠনের সভাপতি সহ সকল নেতৃবৃন্দ। সিলেট টাউন কো-অপারেটিভ ব্যাংক এর চেয়ারম্যান ও সিলেট জেলা আইনজীবী সমিতির প্রধান নির্বাচন কমিশনার নির্বাচিত হওয়ায় জেপিকেপি’র সভাপতি মোঃ আব্দুর রহমান চৌধুরী এডভোকেটকে কেন্দীয় কার্যনির্বাহী কমিটির পক্ষ থেকে সম্মাননা স্মারক প্রদান করা হয়। সাংগঠনিক ক্ষেত্রে অবদান রাখায় জেপিকেপি’র উপদেষ্টা মোঃ ইদ্রিস আলীকে সম্মাননা স্মারক, জেপিকেপি’র কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও জেপিকেপি যুক্তরাজ্য শাখা কমিটির আহবায়ক জাকির হোসেন, জেপিকেপি’র কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও জেপিকেপি যুক্তরাজ্য শাখা কমিটির  সদস্য সচিব মোঃ সোহেল আহমদ, জেপিকেপি’র কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সহ-সাধারণ সম্পাদক তাছলিমা আফরিন আঁখি, সহ-সাংগঠনিক সম্পাদক তারেক মোঃ রেদওয়ান, প্রচার ও প্রকাশনা সম্পাদক নুরুল আলম তালুকদার কিবরিয়াকে শুভেচ্ছা স্মারক প্রদান করা হয়। আমন্ত্রিত অতিথি যুক্তরাজ্য করবি সাবেক মেয়র মুজিবুর রহমানকে সম্মাননা স্মারক ও সাংগঠনিক অবস্থানে বিশেষ সহযোগীতা করার জন্য উম্মুল আরাফাত ইরফানা খাতুন আরফাকে শুভেচ্ছা স্মারক প্রদান করা হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানে ব্যবস্থাপনায় ছিলেন ধামাইল ফোক ড্যান্সার ইউ.কে এর কমিউনিটি এক্টিভিস্ট মোঃ সোহেল আহমদ। অভিষেক ও সাংস্কৃতিক অনুষ্ঠানে জেপিকেপি’র কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সকল নেতৃবৃন্দ সহ প্রবাসী প্রেমি সচেতন নাগরিক মধ্যে প্রায় দুই শতাধিক উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, আগমী ১৭ ফেব্রæয়ারী ২০২৩ শুক্রবার বিকাল ৪.০০ ঘটিকায় জেপিকেপি’র কেন্দ্রীয় কার্যালয় (৬৪/এ বিহঙ্গ, কাজিটুলা, সিলেট)-এ জালালাবাদ প্রবাসী কল্যাণ পরিষদের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির ৯৩ সদস্য বিশিষ্ট কমিটির সদস্যদের মধ্যে সাংগঠনিক পরিচিতিমূলক আইডি কার্ড বিতরণ এবং অভিষেক ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরবর্তী পর্যালোচনা সভা অনুষ্ঠিত হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *