জেলা পরিষদের ৬নং ওয়ার্ডের উপ-নির্বাচন ২৭ জুলাই

সিলেট

স্টাফ রিপোর্টার:

সিলেট জেলা পরিষদের ৬নং ওয়ার্ডের (বিশ্বনাথ) উপ-নির্বাচন আগামী ২৭ জুলাই অনুষ্ঠিত হবে। তফসিল ঘোষণার পর থেকে শুন্য ওয়ার্ডে নির্বাচন করতে ইতিমধ্যে দৌঁড়ঝাপ শুরু করেছেন সম্ভাব্য প্রার্থীরা। ওই ওয়ার্ডে ‘উপজেলা পরিষদের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান, মহিলা ভাইস চেয়ারম্যান, পৌরসভায় মেয়র, কাউন্সিলর, মহিলা কাউন্সিলর এবং ৮টি ইউনিয়নের চেয়ারম্যান, সদস্য ও সংরক্ষিত আসনের সদস্যরা নিজেদের ভোটাধিকার প্রয়োগ করে নির্বাচিত করবেন জেলা পরিষদের সদস্য।

নির্বাচনে অংশ নিতে সম্ভাব্য প্রার্থীরা মাঠ চষে বেড়াচ্ছেন। সম্ভাব্য প্রার্থীদের তালিকায় যাদের নাম শুনা যাচ্ছে, তারা হলেন- সিলেট জেলা পরিষদের সাবেক সদস্য সহল-আল-রাজী চৌধুরী, উপজেলার অলংকারী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান নাজমুল ইসলাম রুহেল, উপজেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক শামীম আহমদ, প্রবীণ রাজনীতিবীদ আব্দুল মতিন, যুক্তরাজ্য প্রবাসী সমাজসেবক সফিক মিয়া, বিশ্বনাথ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক প্রনঞ্জয় বৈদ্য অপু, সিলেট পল্লী বিদ্যুৎ সমিতি-১’র সাবেক পরিচালক ইমরান হোসেন বাবুল, সংগঠক আক্তার হোসেন। তবে প্রার্থীদের তালিকা আরো বৃদ্ধি পেতে পারে।

উল্লেখ্য, সিলেট জেলা পরিষদের ৬নং ওয়ার্ডের সদস্য অ্যাডভোকেট গিয়াস উদ্দিন গেল বিশ্বনাথ উপজেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচন করায় তিনি সদস্য পদ থেকে পদত্যাগ করেন। ফলে ওই ৬নং ওয়ার্ডের সদস্য পদ শুন্য হয়ে যায়। নির্বাচন কমিশন শুন্য পদে গত ২৭ জুন তফসিল ঘোষনা করা হয়। তফসিল অনুযায়ী ৪ জুলাই মনোনয়নপত্র দাখিল ও ৫ জুলাই যাচাই-বাচাই, প্রতিক বরাদ্ধ ১১ জুলাই, ১০ জুলাই প্রার্থীতা প্রত্যাহার ও ২৭ জুলাই নির্বাচন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *