জৈন্তাপুরে প্রবাসীর অর্থায়নে বসতঘর পেলেন সুবিধা বঞ্চিত আলাউদ্দিন

সিলেট

সিলেটের জৈন্তাপুর উপজেলার চিকনাগুল ইউনিয়নের পানিছড়া গ্রামের বাসিন্দা যুক্তরাষ্ট্র প্রবাসী মো: মকবুল হোসেনের অর্থায়নে বসতঘর পেয়েছেন সুবিধা বঞ্চিত মো: আলা উদ্দিন নামে এক ব্যক্তি। তিনি উপজেলার উমনপুর গ্রামের মরহুম শফিকুর রহমানের ছেলে।

শনিবার (১৪ অক্টোবর) দুপুর ২টায় বাংলাদেশ বিমান বাহিনীর (অব:) কর্মকর্তা মো: নূরুল হোসেন’র সার্বিক তাত্ত্ববধানে দুই কক্ষ বিশিষ্ট আধা-পাকা একটি টিনসেট বসতঘরের চাবি হস্থান্তর করে উদ্বোধন করা হয়।

উদ্বোধন উপলক্ষে এক দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিলে মোনাজাত পরিচালনা করেন শিখারগাঁ জামে মসজিদের ইমাম মাওলানা আব্দুল মান্নান ও হাফিজ আব্দুল কুদ্দুস।

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ বিমান বাহিনীর (অব:) কর্মকর্তা মো: নূরুল হোসেন, জৈন্তাপুর প্রেসক্লাব সভাপতি নূরুল ইসলাম, এলাকার প্রবীণ মুরব্বী আব্দুল হাসিম, সামসু উদ্দিন, মো: আব্দুল্লাহ, নিজপাট লামনীগ্রাম মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সদস্য বদরুল ইসলাম, জৈন্তাপুর প্রেসক্লাবের অর্থ সম্পাদক শাহজাহান কবির খান সহ চিকনাগুল পানিছড়া-উমনপুর গ্রামের স্থানীয় নেতৃবৃন্দ।

এদিকে বাংলাদেশ বিমান বাহিনীর (অব:) কর্মকর্তা মো: নূরুল হোসেন জানান, যুক্তরাষ্ট্র প্রবাসী মো: মকবুল হোসেন’র অর্থায়নে চিকনাগুল ইউনিয়নের বিভিন্ন এলাকার গরীব অসহায় পরিবারের মধ্যে আরও ১২টি বসতঘর নিমার্ণ করে দেয়া হবে।

তিনি বলেন, মকবুল হোসেন একজন সমাজিক ব্যক্তি, তিনি নিজ এলাকায় সামাজিক দায়বদ্ধতা থেকে অসহায় মানুষের জন্য এসব ঘর উপহার হিসাবে বিতরণ করছেন।

উপহার হিসাবে ঘর বিতরণের পাশাপাশি অনেকেই তিন গবাদি পশু দিয়ে সহযোগিতা করছেন। পানিছড়া গ্রামের আব্দুল্লাহ নামে স্থানীয় অসহায় ব্যক্তি-কে গবাদি পশু প্রদান করা হয়েছে।

তিনি দীর্ঘদিন থেকে যুক্তরাষ্ট্রে অবস্থান করে আসছেন। তার বড় মেয়ে হ্যাপি একজন চিকিৎসক, ছোট মেয়ে নিপু প্রকৌশলী, বড় মেয়ের দুই কন্যা জারিয়া ও সুরাইয়া তাদের পরিবারের সবাই সম্মিলিত ভাবে নিজের এলাকার অসহায় মানুষের জন্য এসব ঘর নির্মাণে সহায়তা করেছেন। নতুন বসতঘর পেয়ে মো: আলা উদ্দিন যুক্তরাষ্ট্র প্রবাসী মকবুল হোসেন সহ তাদের পরিবারের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *