টিলা ধসে খাদিমে শিশু নিহত, জৈন্তাপুরে তিন বাড়ি বিধ্বস্ত

সিলেট

সিলেট সদর উপজেলার খাদিম চা বাগান এলাকায় টিলা ধসে এক শিশু মারা গেছে। এছাড়া জৈন্তাপুর উপজেলায় টিলা ধসে তিনটি বাড়ি বিধ্বস্থ হয়েছে।

শনিবার ভোরের দিকে এসব টিলঅ ধসের ঘটনা ঘটে। ভারি বৃষ্টির কারণে টিলার মাটি নরম হয়ে ধসে পড়েছে বলে জানিয়েছেন সংশ্লিস্টরা।

শনিবার ভোরে খাদিম চা বাগান বস্তি লােনে টিলা ধসে অর্চনা ছত্রী (১১) নামের এক শিশু মারা যায়। সে ওই বাগানের বুলবুল ছত্রীর মেয়ে।

খা‌দিমনগর ইউনিয়ন পরিষদ সদস্য আতাউর রহমান শামীম জানান- অর্চনাদের ঘরটি ছিলো একটি টিলার পাদদেশে। ভারী বৃষ্টিতে ভোরে টিলা ধসে অর্চনাদের ঘরের উপর পরে। এতে শিশুটি ঘটনাস্থলেই মারা যায়। পরে সকালে সদর উপজেলা চেয়ারম্যান ও নির্বাহী কর্মকর্তা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

নগরের এয়ারপোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মঈন উদ্দিন সিপন বলেন- এক শিশু মৃত্যুর খবর পেয়েছি। তবে স্থানটি দুর্গম হওয়ায় পুলিশ ঘটনাস্থলে যেতে পারেনি।

এদিকে, শনিবার ভোরে জৈন্তাপুর উপজেলার ৬ নং চিকনাগোল ইউনিয়নে দুটি টিলা ধসে তিনটি বাড়ি বিধ্বস্থ হয়েছে। তবে এতে কোন হতাহতের ঘটনা ঘটেনি।

স্থানীয় ইউপি সদস্য মো আব্দুল ওয়াদুদ জানান, তার বাড়ির কাছে ভোরে একটি টিলা ধসে পড়ে। এরপর কিছুদূরের আরেকটি টিলা একই সাথে তিনটি বাড়ির উপরে ধসে পড়ে। তবে ধসের আগে এসব ঘরের বাসিন্দারা দ্রূত বেরিয়ে যাওয়ায় রক্ষা পান তারা ।
টিলা ধসে স্থানীয় লেদই পাত্র, সুদেন পাত্র ও রণ পাত্রের বাড়ি পুরো ভেঙে গেছে।

টিলা ধসের খবরে ঘটনাস্থলে যান জৈন্তাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আল বশিরুল ইসলাম। তিনি খাদ্য সহায়তা বাবদ ১০ হাজার টাকা করে ক্ষতিগ্রস্ত প্রতি পরিবারকে সহায়তা প্রদান করেন।
ইউএনও বলেন, ক্ষতিগ্রস্ত পরিবারের পূনর্বাসনের জন্য উর্ধতন কর্তৃপক্ষের নিকট আবেদন করা হয়েছে। এছাড়াও পাহাড়-টিলার নিকট ঝুঁকি পূর্ণভাবে বসবাসকারীদের নিরাপদে সরে যেতে স্থানীয় জনপ্রতিনিধিদের মাধ্যমে মাইকিং করে জানানো হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *