ডিজিটাল নিরাপত্তা আইনে আটক ঝুমন দাশ ও প্রীতম দাশ এর মুক্তি চাই: বাসদ

সিলেট

ডিজিটাল নিরাপত্তা আইনে আটক শাল্লার ঝুমন দাশ আপন ও শ্রীঙ্গলের প্রীতম দাশের নিঃশর্ত মুক্তি এবং মত প্রকাশের স্বাধীনতা হরণকারী ডিজিটাল আইন বাতিলের দাবিতে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল বাসদ সিলেট জেলা শাখার উদ্যোগে বুধবার (১৪ সেপ্টেম্বর) বিকাল ৫টায় আম্বরখানাস্থ দলীয় কার্যালয়ের সামনে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্টিত হয়।

বাসদ সিলেট জেলা শাখার সমন্বয়ক আবু জাফর এর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন , জাহেদ আহমদ, নুরুল ইসলাম, আমজাদ মিয়া, হোসেন আহমদ, সাগর, নকিব আহমদ, সুলতান, রনি আহমদ প্রমুখ।

মানববন্ধনে আবু জাফর বলেন, নিবর্তনমূলক ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেপ্তারের ঘটনার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে অবিলম্বে ঝুমন দাশ  ও প্রীতম দাশ এর  নিঃশর্ত মুক্তি দাবি করেছেন।
আবু জাফর বলেন, সরকার প্রশাসন ও সরকার দলীয় লোকদের দুর্নীতি, লুটপাট সীমা ছাড়িয়েছে। দুঃশাসনে জনজীবনে নাভিশ্বাস উঠেছে।সরকারের পৃষ্টপােষকতায় সাম্প্রদায়িক আস্ফালন চলছে। সরকারের ব্যর্থতা-দুর্নীতি নিয়ে কেউ সমালোচনা করলে, গণমাধ্যমে দুর্নীতি-লুটপাটের খবর ছাপালে তা দমনে এই কুখ্যাত ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেপ্তার নির্যাতন করা হচ্ছে। কালো আইনে গ্রেপ্তার হয়ে জেলে খেটেছেন কার্টুনিস্ট কিশোর, লেখক মোস্তাক, অ্যাকটিভিষ্ট দিদার, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক জাকির ও সাংবাদিক কাজলসহ অনেকে।

আবু জাফর অবিলম্বে ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেপ্তারকৃত শাল্লার ঝুমন দাশ আপন ও শ্রীমঙ্গলের প্রীতম দাশ এর  নিঃশর্ত মুক্তি ও নিবর্তনমূলক কালো আইন ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের জোর দাবি জানান।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *