ডৌবাড়ী ইউনিয়ন প্রবাসী কল্যাণ ট্রাস্টের নামে ভুয়া কমিটি, নেতৃবৃন্দের প্রতিবাদ

সিলেট

 

তানজিল হোসেন, গোয়াইনঘাট: সিলেটের গোয়াইনঘাট উপজেলার ডৌবাড়ী ইউনিয়ন প্রবাসী কল্যাণ ট্রাস্টের নামে একটি ভুয়া কমিটি হয়েছে। এই কমিটির বিরুদ্ধে প্রতিবাদ জানিয়েছেন সংগঠনের সভাপতি জাপান প্রবাসী হারিছ মিয়া ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক যুক্তরাজ্য প্রবাসী আরিফ উদ্দিন।

নেতৃবৃন্দ জানান, ডৌবাড়ী ইউনিয়ন প্রবাসী কল্যাণ ট্রাস্টের পদধারী চারজন গুরুত্বপূর্ণ সদস্যকে বিভিন্ন অনিয়ম, দুর্নীতি ও টাকা আত্মসাতের জন্য আমরা ট্রাস্ট থেকে আজীবনের জন্য বহিষ্কার করেছি। এখন তারা ক্ষিপ্ত হয়ে আমাদের বিরুদ্ধে গিয়ে আরেকটি কমিটি করেছে। যেটি সম্পূর্ণরূপে ভুয়া। নেতৃবৃন্দ এই ভুয়া কমিটির নিন্দা জানিয়ে তীব্র প্রতিবাদ জানান।

ট্রাস্টের সভাপতি হারিছ মিয়া জানান, সবাই আমাকে জোর করে আমার উপর দায়িত্বভার অর্পণ করেছেন। এখন আবার বলা হচ্ছে আমি অপারগতা প্রকাশ করে স্বেচ্ছায় ইস্তফা দিয়েছি৷ তিনি জানান, আমি কার কাছে কোথায় ইস্তফা দিলাম। সেটি তো অপরিষ্কার।

টাকা আত্মসাতের বিষয়ে জানতে চাইলে অর্থ সম্পাদক ফখরুল ইসলাম বলেন, কোর ধরণের টাকা আত্মসাত করা হয় নাই। টাকা আমার কাছে আছে। আমি ২০২৪ সালের নতুন কমিটির দায়িত্বপ্রাপ্তদের কাছে সংগঠনের টাকা প্রদান করবো। আমি এখন কারো হাতে টাকা দিতে চাচ্ছি না।

ভুয়া কমিটির বিরুদ্ধে অন্যান্যের মধ্যে প্রতিবাদ জানান,
সহ-সভাপতি ফয়সল আহমেদ, সাংগঠনিক সম্পাদক আসাদ উদ্দিন, প্রচার সম্পাদক শামীম আহমদ, আইন বিষয়ক সম্পাদক রুপক দাস, সহ-দফতর সম্পাদক আনোয়ার, শাহীন, ইবরাহীম ও নুর প্রমুখ।
উল্লেখ্য, গত ২৭ অক্টোবর ফ্রান্স প্রবাসী আতাউর রহমান কে ভারপ্রাপ্ত সভাপতি, সৌদি আরব প্রবাসী পলাশ দাস কে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও আরব আমিরাত প্রবাসী মানিক মিয়া কে সাংগঠনিক সম্পাদক হিসেবে গঠিত কমিটি নেতৃবৃন্দ ভুয়া বলে প্রতিবাদ জানিয়েছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *