ড. মুহাম্মদ ইউনূসকে নরেন্দ্র মোদির শুভেচ্ছা

জাতীয়

বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা হিসেবে শপথ নেওয়ায় ড. মুহাম্মদ ইউনূসকে অভিনন্দন জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আজ বৃহস্পতিবার (৮ আগস্ট) রাতে সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে দেওয়া এক পোস্টে শুভেচ্ছা জানান তিনি!

টুইটে মোদি বলেন, ‘প্রফেসর মুহাম্মদ ইউনূসের নতুন দায়িত্ব গ্রহণের জন্য তাঁকে আমার শুভেচ্ছা। আমরা হিন্দু ও অন্যান্য সংখ্যালঘু সম্প্রদায়ের সুরক্ষা নিশ্চিত করে দ্রুত স্বাভাবিক অবস্থায় ফিরে আসার প্রত্যাশা করি। শান্তি, নিরাপত্তা ও উন্নয়নের জন্য আমাদের উভয় দেশের জনগণের অভিন্ন আকাঙ্ক্ষা পূরণে বাংলাদেশের সঙ্গে কাজ করতে ভারত প্রতিশ্রুতিবদ্ধ।’

বঙ্গভবনে আজ অন্তর্বর্তী সরকারের উপদেষ্টা পরিষদের শপথ পাঠ করান রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। রাত সোয়া নয়টায় এ শপথগ্রহণ অনুষ্ঠিত হয়।

ড. ইউনূসের অন্তর্বর্তী সরকারের অন্যান্য উপদেষ্টারা হলেন—ড. সালেহ উদ্দিন আহমেদ, ড. আসিফ নজরুল, আদিলুর রহমান খান, এ এফ হাসান আরিফ, তৌহিদ হোসেন, সৈয়দা রিজওয়ানা হাসান, ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এম সাখাওয়াত হোসেন, ফরিদা আখতার, আ ফ ম খালিদ হাসান, নূরজাহান বেগম, শারমিন মুরশিদ, মো. নাহিদ ইসলাম ও আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া। এ ছাড়া ঢাকার বাইরে থাকায় ডা. বিধানরঞ্জন রায় পোদ্দার, ফারুক-ই-আজম বীরপ্রতীক, সুপ্রদীপ চাকমা পরবর্তীতে শপথ নেবেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *