ঢাকায় ইংল্যান্ড ক্রিকেট দল

খেলাধুলা

বাংলাদেশের বিপক্ষে তিন ওয়ানডে ও তিন টি-টোয়েন্টি খেলতে ঢাকায় পৌঁছেছে ইংল্যান্ড ক্রিকেট দল। আজ শুক্রবার সকাল সাড়ে ৮টার দিকে তারা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান।

এ সময় বিসিবির পক্ষ থেকে তাদের স্বাগত জানানো হয়। ২০১৬ সালের পর বাংলাদেশ সফরে আসল ইংল্যান্ড ক্রিকেট দল।

আগামী ১ মার্চ প্রথম ওয়ানডে বাংলাদেশের মুখোমুখি হবে ইংলিশরা। মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে এই ম্যাচ অনুষ্ঠিত হবে। একই মাঠে ৩ মার্চ দ্বিতীয় ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হবে। এর চট্টগ্রামে অনুষ্ঠিত হবে তৃতীয় ওয়ানডে। এই ম্যাচটি হবে দিবারাত্রির।

৯ মার্চ চট্টগ্রামে প্রথম টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে দুই দল। বাকি দুটি টি-টোয়েন্টি মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। ১২ ও ১৪ মার্চ দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার মধ্যদিয়ে দ্বিপাক্ষিক সিরিজ শেষ হবে।

প্রসঙ্গত, ওয়ানডে সিরিজটি বিশ্বকাপ সুপার লিগের অংশ। তবে দুই দলই ইতোমধ্যে ২০২৩ বিশ্বকাপে সরাসরি খেলার যোগ্যতা অর্জন করেছে।

সর্বশেষ ২০১৬ সালে বাংলাদেশ সফরে এসেছিল ইংল্যান্ড। সেবার তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ২-১ ব্যবধানে জিতেছিল তারা। তবে চট্টগ্রাম টেস্ট হারলেও ঢাকা টেস্ট টাইগাররা ১০৮ রানে জিতেছিল। প্রথমবার দেশের মাটিতে এবার ইংলিশদের বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচ খেলবে টাইগাররা। ইংল্যান্ড সিরিজ সামনে রেখে গতকাল থেকে আনুষ্ঠানিক ক্যাম্প শুরু করেছে বাংলাদেশ দল।

ইংল্যান্ড ক্রিকেট দল আজ বিশ্রাম নেবে। আগামীকাল থেকে তারা অনুশীলন করবেন। কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে মিরপুরে সকাল ১০টা থেকে গা গরম করবেন জস বাটলার, মইন আলিরা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *