ঢাকায় বসে সিলেটের তরুণীর ফেসবুক হ্যাক : যুবক গ্রেফতার

সিলেট

রাজধানী ঢাকায় বসে সিলেটের এক তরুণীসহ বেশ কয়েকজনের ফেসবুক হ্যাক করে পরে তা উদ্ধার করে দিবে বলে টাকা আদায়ের অভিযোগে হ্যাকিং গ্রুপের সদস্য এক যুবককে গ্রেফতার করেছে সিলেট মহানগর গোয়েন্দা পুলিশ। সোমবার (২২ মে) রাজধানীর ডেমরা থানা এলাকা থেকে মোশারফ হোসেন আকিল (২০) নামের ঐ যুবককে আটক করা হয়। এসময় তার কাছ থেকে হ্যাকিং এর একটি মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে।

গ্রেফতারকৃত মোশারফ হোসেন আকিল রাজধানীর ডেমরা থানার ষ্টাফ কোর্য়াটার এলাকার মো. আলাউদ্দিনের ছেলে।

মঙ্গলবার সকালে এসব তথ্য নিশ্চিত করে সিলেট মহানগর পুলিশের মিডিয়া শাখা জানায়, রাজধানীর আগপাড়ার মৌসুমী-৬৮ এলাকার রামপ্রসাদ ঘোষ (৫০) নামের এক ব্যক্তি ও সিলেট  নগরীর মিরাবাজার এলাকার এক তরুণীসহ বিভিন্ন অজ্ঞাত ব্যক্তির কাছ থেকে ফেসইবুক হ্যাক করে টাকা দাবি করে গ্রেফতারকৃত আকিল। পরে কয়েক ধাপে তাদের কাছে থেকে ঐ যুবক ৩ হাজার, ২ হাজার ও দেড় হাজার টাকা হাতিয়ে নেয়।

দীর্ঘ নয় মাস তাদের সঙ্গে ঐ যুবক প্রচারণার আশ্রয় নিয়ে কথা চালালে পরে ভোক্তভোগিরা থানায় অভিযোগ করলে সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (ডিবি-সিটি এন্ড সিসি) শাহারিয়ার আলমের নেতৃত্বে সাইবার ক্রাইম ইউনিটের তথ্য প্রযুক্তির সাহায্যে আকিলকে গ্রেফতার করা হয়।

সিলেট মহানগর পুলিশের উপ কমিশনার সুদিপ দাশ বলেন, ঐ যুবক দীর্ঘদিন ধরে বিভিন্ন বয়সী ব্যক্তির ফেইসবুক আইডি হ্যাকের মাধ্যমে মেসেঞ্জার ও ওয়াটসঅ্যাপ ব্যবহার করে ব্ল্যাকমেইল করতেন। তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে। মামলাটি সিলেট মহানগর পুলিশের সাইবার ক্রাইম ইউনিট তদন্ত করছে বলে সিলেট মহানগর পুলিশ নিশ্চিত করছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *