ঢাকা-সিলেট বিরতিহীন ট্রেন চালু দাবি

জাতীয়

ঢাকা-সিলেট ও সিলেট- চট্টগ্রাম আন্তঃনগর বিরতিহীন ট্রেন চালুসহ যোগাযোগ ব্যবস্থা উন্নয়নে পাঁচ দফা দাবি আদায়ে রাজধানীতে মানববন্ধন হয়েছে। 

শনিবার (১৭ জুন) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে এই কর্মসূচি পালন করে সিলেট বিভাগ যোগাযোগ ও উন্নয়ন পরিষদ।

সংগঠনের সহসভাপতি ক্যাপ্টেন (অব.) মিজানুর রহমানের সভাপতিত্বে এতে প্রধান অতিথির ছিলেন জালালাবাদ অ্যাসোসিয়েশনের সভাপতি সি এম কয়েস সামী।

কায়েস সামী বলেন, সিলেট বিভাগ দেশের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি অঞ্চল। অথচ এই বিভাগ যোগাযোগ ক্ষেত্রে সব থেকে অবহেলিত। দীর্ঘদিন ধরে উন্নয়ন প্রকল্পগুলো বাস্তবায়নের কোনো অগ্রগতি নেই। যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন হলে শুধু সিলেটবাসী উপকৃত হওয়ার পাশাপাশি সরকারের ব্যাপক রাজস্ব আদায়ের সুযোগ সৃষ্টি হবে। তাই সিলেটবাসীর উন্নয়নে নেওয়া প্রকল্পগুলো দ্রুত বাস্তবায়নের দাবি জানাচ্ছি।

মানববন্ধনে বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক মো. কুতুব উদ্দিন সোহেল, সুনামগঞ্জ সমিতি ঢাকার সভাপতি আনোয়ার হোসেন মঞ্জু, সাধারণ সম্পাদক শাহ্ ইমরান, বৃহত্তর সিলেট মিরপুর সমিতির সভাপতি মাহবুব আলম মালু, সিলেট বিভাগ সাংবাদিক সমিতি ঢাকার সাংগঠনিক সম্পাদক সেলিম আহমেদ, সাংবাদিক এম শাহজাহান আহমদ প্রমুখ।

সংগঠনটির দাবিগুলো হলো ঢাকা-সিলেট ও সিলেট-চট্টগ্রাম রেলপথে আন্তঃনগর বিরতিহীন নতুন ট্রেন চালু এবং আখাউড়া-সিলেট রেলপথে ব্রডগেজ ও ডাবললাইনের কাজ দ্রুত বাস্তবায়ন। ঢাকা-সিলেট মহাসড়কের ৬ লেনের কাজ দ্রুত বাস্তবায়ন। সিলেট বিমানবন্দর টার্মিনালের কাজ দ্রুত বাস্তবায়ন। সিলেট বিভাগের জেলা-উপজেলা পর্যায়ে ভাঙা রাস্তা মেরামত এবং সিলেট বিভাগের সব নদী খননের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *