তথ্য অফিসের ইপিআই সংক্রান্ত কুইজ প্রতিযোগিতা

সিলেট

সিলেট জেলা তথ্য অফিসের ব্যবস্থাপনায় সিলেট সিটি কর্পোরেশন এলাকার আব্দুল গফুর ইসলামী আদর্শ উচ্চ বিদ্যালয় ও কলেজে রোববার ইপিআই সংক্রান্ত কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।ইউনিসেফ বাংলাদেশ এর আর্থিক সহায়তায় ইপিআই কার্যক্রমে পিছিয়েপড়া জনগোষ্ঠীকে সচেতন করার লক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন সিলেট জেলা তথ্য অফিসের উপপরিচালক মোঃ সালাহ উদ্দিন, জেলা শিক্ষা অফিসার এ.এস.এম. আব্দুল ওয়াদুদ, সিনিয়র সহকারী শিক্ষক জিয়াউর রহমান ও সহকারী শিক্ষক আব্দুর রকিব মানিক। বক্তারা ইপিআই কার্যক্রম বেগবান করার লক্ষ্যে নানামুখী প্রচার কার্যক্রম বাস্তবায়নের উপর গুরুত্বারোপ করে বক্তব্য রাখেন।

উপপরিচালক মোঃ সালাহ উদ্দিন বলেন, টিকা গ্রহণে পিছিয়েপড়া জনগোষ্ঠীকে এ বিষয়ে উদ্বুদ্ধ করতেই এই কর্মসূচি গ্রহণ করা হয়েছে। অংশগ্রহণকারীগণ যদি টিকা সংক্রান্ত বার্তাগুলো নিজ নিজ অবস্থান থেকে প্রচার করেন তাহলে এই পরিস্থিতি নিরসন হতে পারে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।
জেলা শিক্ষা অফিসার এ.এস.এম আব্দুল ওয়াদুদ বলেন, ইপিআই কার্যক্রমে পিছিয়েপড়া জনগোষ্ঠীকে সচেতন করে তুলতে এ কার্যক্রম জোরালো ভূমিকা পালন করবে। সচেতনতামূলক এই কার্যক্রম সকল শিক্ষা প্রতিষ্ঠানে আয়োজনের জন্য আয়োজক প্রতিষ্ঠানের প্রতি আহ্বান জানান তিনি।

কুইজ প্রতিযোগিতায় বিদ্যালয়ের ১০ম শ্রেণীর শিক্ষার্থী তানিয়া বেগম ১ম, একাদশ শ্রেণীর শিক্ষার্থী তামান্না বেগম ২য় এবং ৯ম শ্রেণীর শিক্ষার্থী শিউলী আক্তার ৩য় স্থান অধিকার করেন। অনুষ্ঠানের শেষ পর্যায়ে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অনুষ্ঠানের অতিথিবৃন্দ। সিলেট জেলা তথ্য অফিসের উচ্চমান সহকারী মোঃ লেবাছ উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রতিষ্ঠানের বিপুল সংখ্যক শিক্ষার্থী অংশগ্রহণ করেন। বিজ্ঞপ্তি

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *