তদারকি সরকারের অধীনে নির্বাচনের দাবিতে ২৪-৩০ আগস্ট দাবি সপ্তাহ পালন করবে বাম জোট

সিলেট

নির্দলীয় নিরপেক্ষ তদারকি সরকারের অধীনে জাতীয় নির্বাচন করার দাবিতে আগামী ২৪ আগস্ট থেকে ৩০ আগস্ট পর্যন্ত “দাবি সপ্তাহ” কর্মসূচি ঘোষণা করেছে বাম গণতান্ত্রিক জোট।

শুক্রবার (১৮ আগস্ট) জিন্দাবাজারস্থ বাসদের (মাকর্সবাদী) কার্যালয়ে বাম গণতান্ত্রিক জোট সিলেটের পরিচালনা পর্ষদের এক সভায় কর্মসূচি ঘোষণা করা হয়।

বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক, ওয়ার্কার্স পার্টি (মাকর্সবাদী) সিলেট জেলার সভাপতি সিরাজ আহমদের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন, বাসদ (মার্কসবাদী) জেলা আহ্বায়ক কমরেড উজ্জল রায়, বাসদ সিলেট জেলা সমন্বয়ক আবু জাফর, সিপিবি সিলেট জেলার সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আনোয়ার হোসেন সুমন, সিপিবি জেলা সাধারণ সম্পাদক খায়রুল হাছান, বাসদ সিলেট জেলার সদস্য সচিব প্রণব জ্যোতি পাল।

সভায় নেতৃবৃন্দ বলেন, আওয়ামী ভোট ডাকাতির মাধ্যমে যেভাবে একাদশ জাতীয় নির্বাচন করেছিল সেই ভাবে ষড়যন্ত্র করে আসন্ন দ্বাদশ জাতীয় নির্বাচন করার পায়তারা করছে। এই সরকারের অধীনে কোন সুষ্ঠু নির্বাচন হওয়ার কোন সুযোগ নেই। তাই অবিলম্বে সরকারের পদত্যাগ করে নির্দলীয় নিরপেক্ষ তদারকি সরকারের অধীনে নির্বাচনের দাবি জানানো হয়।

সভা থেকে দ্রব্যমূল্যের ঊর্দ্ধগতি নিয়ন্ত্রণের দাবি জানানো হয়।

এই দাবিতে আগামী ২৪-৩০ আগস্ট বাম গণতান্ত্রিক জোট সিলেট জেলার পক্ষ থেকে দাবি সপ্তাহ ঘোষণা করা হয়েছে।

সভায় থেকে বাম গণতান্ত্রিক জোটের সিলেট জেলার নতুন সমন্বয়ক হিসেবে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) সিলেট জেলার সাধারণ সম্পাদক কমরেড খায়রুল হাছানকে দায়িত্ব প্রদান করা হয়।

আগামী ৩ মাস তিনি বাম গণতান্ত্রিক জোট সিলেট জেলার সমন্বয়ক হিসেবে দায়িত্ব পালন করবেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *