তামিম বিশ্বকাপে খেললে অধিনায়ক থাকবে, জানালেন পাপন

খেলাধুলা

ইনজুরি সময়টা কঠিন করে তুলেছিল ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালের। সঙ্গে ফর্মটাও যাচ্ছিল খারাপ। এতে করে তার নেতৃত্ব-ফর্ম নিয়ে প্রশ্ন উঠছিল।

যে কারণে হুট করে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়ে নেন ওপেনার তামিম।

প্রধানমন্ত্রীর নির্দেশে ওই অবসর ভেঙে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার কথাও জানিয়েছেন তামিম। তবে ইনজুরি মুক্ত হয়ে কবে ফিরবেন তা নিশ্চিত নয়। চিকিৎসা প্রক্রিয়া সম্পন্ন করে এশিয়া কাপে খেলতে পারবেন কিনা, বিশ্বকাপে থাকবেন কিনা; থাকলে নেতৃত্বভার তার কাঁধে থাকবে কিনা এসব নিয়েও উঠেছে প্রশ্ন।

বিষয়টি নিয়ে রোববার সংবাদ মাধ্যমকে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছেন, তামিম যখনই দলে ফিরবে অধিনায়ক হয়েই ফিরবে। তামিম না থাকলে অন্য কেউ দলকে নেতৃত্ব দেবে। এছাড়া তামিমকে সুস্থ করতে যা যা করা দরকার করবেন বলেও উল্লেখ করেছেন তিনি।

পাপন বলেছেন, ‘একটা সিম্পল জিনিস বলে দেই। বিশ্বকাপে তামিম আমাদের ক্যাপ্টেন। এটা নিয়ে কোনো সন্দেহ নেই। কিছু ম্যাচে তামিম ছিল না, লিটন দাস নেতৃত্ব দিয়েছে। তামিম ফিরলে আবার তামিমই অধিনায়ক হবে। তামিম না ফিরলে আরেকজন হবে। এখন আমরা তো সিওর না ও (তামিম) কোন ম্যাচ খেলতে পারবে, কখন থেকে খেলতে পারবে।’

কোমরের পুরনো ইনজুরি থেকে সুস্থ হয়ে ফিরতে তামিমকে নাকি কিছু এক্সারসাইজ দেওয়া হয়েছিল। যা করে তার ইনজুরি বেড়েছে বলে অভিযোগ করেছেন তামিম। বিয়ষটি নিয়ে পাপন বলেছেন, ‘আমি জানি না। যারা এক্সারসাইজ দিয়েছে তারা কী ওর ক্ষতি চায়। ও যখন যা চাচ্ছে, দেশে-বিদেশে (চিকিৎসা নিয়ে) যা বলছে আমরা করছি। আমরা তো শুনি নাই অন্য কিছু আছে। এখন এক ডাক্তার দেখিয়েছে, তিনি নাকি বলেছেন ইনজেকশন দিতে হবে নয়তো সার্জারি করাতে হবে। যেটা ভালো হয় করুক, আমরা ওকে সুস্থ করতে এক পায়ে খাঁড়া।’

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *