তাহিরপুরে নৌকাডুবে নিহত দুজনের দাফন সম্পন্ন

সুনামগঞ্জ

সুনামগঞ্জের তাহিরপুরের মাটিয়ান হাওরে নৌকা ডুবে নিখোঁজ থাকা আবুল ফয়েজের লাশ চারদিন পর বুধবার (৩০আগষ্ট)সকাল ৬টায় উপজেলার আনন্দ নগরের খলা থেকে উদ্ধার করা হয়েছে।

একেই ঘটনায় শাহ আলমের লাশ গত মঙ্গলবার (২৯ আগষ্ট)সকালে মাটিয়ান হাওর(বড় বিল হাওরে)থেকে উদ্ধার করা হয়।

এরপূর্বে গত রবিবার(২৭ আগষ্ট) বিকেল সাড়ে ৪টা সময় উপজেলার মাটিয়ান হাওরে ঝড়ের কবলে পড়ে নৌকা ডুবে শাহ আলম ও আবুল ফয়েজ নিখোঁজ হন।

তাদের লাশ জানাজা নামাজ শেষে দাফন সম্পন্ন করা হয়েছে। এই ঘটনায় নিহতের পরিবারে শোকের মাতম চলছে আর এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

এর সত্যতা নিশ্চিত করে ছিলাইন তাহিরপুর গ্রামের বাসিন্দা ও জয়পুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক হাদিউজ্জামান। তারা উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়নের চিলাইন তাহিরপুর গ্রামের মৃত আব্দুর রহমানের ছেলে আবুল ফয়েজ (৪০) ও একেই গ্রামের মৃত মছরফ আলীর ছেলে মোঃ শাহ আলম(৫০)।

ঘটনার পর থেকে তাদের উদ্ধারে ফায়ার সার্ভিসের ডুবুরি দল,পুলিশসহ পরিবারের সদস্যরা খোঁজ করেন বলে,জানান নিখোঁজের চাচাত ভাই আব্দুল হালিম। তিনি আরও জানান,গত রবিবার(২৭ আগষ্ট)শাহ আলমের বড় ছেলে আকাশ মিয়া(১৫)কে ঢাকা পাঠানোর জন্য দুপুরে শাহ আলম ও আবুল ফয়েজ তাহিরপুর উপজেলা সদরে যায়। পরে ছেলেকে সুনামগঞ্জের গাড়িতে( সিএনজি) তুলে দিয়ে তারা দুজন বিকেল সাড়ে ৪টায় উপজেলা উত্তর শ্রীপুর ইউনিয়নের টাংগুয়ার হাওর পাড়ের চিলাইন তাহিরপুর গ্রামের বাড়িতে যাওয়ার উদ্দেশ্য নিজেদের ইঞ্জিন চালিত ছোট নৌকা নিয়ে রওনা হয়। মাটিয়ান হাওর পাড়ি দিয়ে যাওয়ার সময় প্রচন্ড ঝড়ের কবলে পরে নৌকা ডুবে তারা দুজন নিখোঁজ হন। তাদের পাশাপাশি আরও দুটি নৌকা ছিল তারা নিরাপদ আশ্রয়ে যায়। পরে তাদের কাছ থেকে জেনে ঝড়ের পর কয়েকটি নৌকা নিয়ে হাওরে তল্লাশি করলেও নৌকা ও তাদের দুজনকে পাওয়া যায়নি। এর পর দিন থেকে পুলিশসহ সবাই মিলে তাদের খোঁজ করে মঙ্গলবার সকাল শাহ আলমের লাশ উদ্ধার করা হয় আর বুধবার সকালে আবুল ফয়েজের লাশ উদ্ধার করা হয়েছে।

তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সুপ্রভাত চাকমা জানান, পুলিশ সহ স্থানীয়দের সহযোগিতা নিয়ে উদ্ধার তৎপরতা চলছিল ঘটনার পর থেকে। পরে মঙ্গলবার সকালে শাহ আলম ও বুধবার সকালে আবুল ফয়েজের লাশ উদ্ধার করা হয়েছে। সবাইকে বর্ষায় সময় নৌযান চলাচলে সবোচ্ছ সর্তকতার সাথে চলা করতে হবে। জীবনের ঝুঁকি নিয়ে হাওর পাড়ি না দেয়ার আহবান জানান।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *