‘তিন ফরম্যাটেই টাইগারদের অধিনায়ক সাকিব’

খেলাধুলা

গত বিশ্বকাপের পর ওয়ানডেতে বাংলাদেশের অধিনায়ক হিসেবে আর থাকবেন না বলে জানিয়েছিলেন সাকিব আল হাসান। তার অনুপস্থিতিতে নিউজিল্যান্ডের বিপক্ষে সাদা বলের ক্রিকেটে নেতৃত্ব দেবেন নাজমুল হোসেন শান্ত। যিনি কিউইদের বিপক্ষে সবশেষ টেস্ট সিরিজে অধিনায়কের দায়িত্ব পালন করেছেন।

এদিকে অনেকেই ধরে নিয়েছিলেন টাইগারদের ভবিষ্যত ক্যাপ্টেন হতে যাচ্ছেন শান্ত। তবে নতুন খবর হচ্ছে, অধিনায়ক হিসেবে সাকিবই থাকছেন। এমনটাই জানিয়েছেন ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান জালাল ইউনুস।

আজ মঙ্গলবার গণমাধ্যমকে তিনি বলেন, “সাকিব এখনো আমাদের ক্যাপ্টেন, শান্ত শুধুমাত্র নিউজিল্যান্ড সিরিজের জন্য ক্যাপ্টেন। সাকিবকে আমরা লং ফরম্যাটের জন্যই ক্যাপ্টেন্সি দিয়েছি, তিন ফরম্যাটেই সাকিব এখন ক্যাপ্টেন”

এদিকে ক্রিকেটপ্রেমীদের একটা অভিযোগ ছিল, সাকিব দেশের ক্রিকেটকে বাদ দিয়ে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খেলতে চান বেশি। তবে টাইগার অধিনায়ক সমর্থকদের শুনিয়েছেন আশার খবর। যুক্তরাষ্ট্রের একটি অনুষ্ঠানে আইপিএল-পিএসএল বাদ দিয়ে দেশের ক্রিকেটে মনোযোগ দেওয়ার কথা জানিয়েছেন সাকিব।

সাকিবের ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খেলা কমিয়ে দেশের ক্রিকেট বেশি খেলা প্রসঙ্গে জালাল ইউনুস বলেন, “অবশ্যই এটা আনন্দের ব্যাপার যে এখন সাকিব দেশের ক্রিকেটে বেশি ফোকাস করবে”

এদিকে ইনজুরির কারণে মাঠের বাইরে আছেন সাকিব। বিশ্বসেরা অলরাউন্ডার চোট কাটিয়ে কবে মাঠে ফিরবেন এখনো চূড়ান্ত নয়। তবে ধারণা করা হচ্ছে, আগামী বিপিএল দিয়ে ক্রিকেটে ফিরতে পারেন টাইগার অধিনায়ক।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *