তীব্র তাপদাহের পর হালকা ছিটেফুটা বৃষ্টিতে স্বস্তির পেল দিরাইবাসী

সুনামগঞ্জ

দিরাই(সুনামগঞ্জ)প্রতিনিধিঃ

সুনামগঞ্জের দিরাইয়ে তীব্র তাপদাহের পর হালকা ছিটেফুটা বৃষ্টিতে জনজীবনে কিছুটা স্বস্তি মিলেছে। শুক্রবার বেলা ৩টার পর ছিটেফুটা বৃষ্টি শুরু হতেই স্বস্তির নিঃশ্বাসের অনুভূতি দেখা দিল জনমানুষ ভিতর। কেউ বা আবার মহান সৃষ্টি কর্তার নিকট শুকরিয়া আদায় করেন।
টানা গত কয়েকদিন ধরে তীব্র তাপদাহে হাঁসফাঁস অবস্থায় ছিল খেটে খাওয়া মানুষ। প্রচণ্ড গরম থেকে নিস্তার পেতে এলাকাবাসী বৃষ্টির প্রতীক্ষা করছিল। সেই বৃষ্টি নামাতে কিছুটা স্বস্তি দেখাগেছে খেটে খাওয়া অসহায় মানুষদের মনে ।
৭০ বছর ছুঁই ছুঁই করা হরিপদ দাস বলেন, তাপমাত্রা অতিরিক্ত বিগত বছর গুলোতে এবারের মতো তীব্র তাপদাহ ছিল না। চৈত্র মাসের মাঝামাঝি থেকেই আমাদেরই ভাটিঅঞ্চলের কৃষক ভয়ে ভয়ে দিন কাটাতাম, কখন যে বন্যা এসে কৃষকের সোনার ফসল কেড়ে নেয়। কিন্তু এবার বন্যাতো দূরের কথা বৃষ্টির দেখাও মিলছে না, তার উপর প্রচণ্ড গরম, বিদ্যুৎ টিক মতো পাইনা। আজ হালকা ছিটেফুটা বৃষ্টিতে কিছুটা স্বস্তি মিলেছে।
স্থানীয়রা বলছেন, আগামী দু’তিন দিন এমন আবহাওয়া থাকলে মানুষ কিছুটা স্বস্তি বোধ করবে। স্বাভাবিক জীবন-যাপনে ফিরতে পারবে। প্রচণ্ড গরমে অনেকে কাজকর্ম ছেড়ে দিয়েছেন। গত কয়েকদিন ধরে যে পরিস্থিতি তা সহ্য করার মতো নয়। ৩৩থেকে ৩৯ ডিগ্রি তাপমাত্রা উঠানামা থাকলেও মনে হয়েছে কেউ শরীরে আ’গুন ধরিয়ে দিয়েছে এমন অনুভুতির জানিয়েছেন স্থানীয়রা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *