দক্ষিণ সুরমা, ওসমানীনগর ও বিশ্বনাথে আমীরে জামায়াতের ঈদ উপহার বিতরণ

সিলেট

জামায়াত একমাত্র আল্লাহর সন্তুষ্টি অর্জন ও জান্নাত লাভের জন্য মানবতার কল্যাণে কাজ করে
—–ডাঃ শফিকুর রহমান

বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডাঃ শফিকুর রহমান বলেছেন, সাম্প্রতিক কালের দীর্ঘমেয়াদী বন্যার ক্ষতি পুষিয়ে দেয়া সরকার, কোন মানুষ কিংবা সংগঠনের দ্বারা সম্ভব নয়। মুসিবত আল্লাহর পক্ষ থেকে এসেছে, আল্লাহ পাক রাব্বুল আল আমীন বন্যার বিশাল ক্ষতি কাটিয়ে তুলতে পারেন। এক্ষেত্রে এক ভাইয়ের বিপদে অপর ভাইয়ের এগিয়ে আসতে হবে। আমরা মজলুম। দীর্ঘ সাড়ে ১২ বছর ধরে আমাদের উপর ইতিহাসের বর্বরতম নির্যাতনে স্টীম রোলার চালানো হয়েছে। আমাদের শীর্ষ নেতৃবৃন্দকে শহীদ করা হয়েছে। কারাগারের অন্ধকার প্রকোষ্ঠে বন্দী করে রাখা হয়েছে। উদ্দেশ্য একটাই মানুষের কাছ থেকে আমাদের দুরে রাখা। কিন্তু আমরা আল্লাহর সন্তুষ্টি অর্জনের মাধ্যমে জান্নাতে যেতে চাই। জুলুম নিপীড়ন চালিয়ে আমাদেরকে মানবতার কল্যাণে কাজ করা থেকে বিরত রাখা যাবেনা। আমরা জেনে শুনেই দ্বীন প্রতিষ্ঠার আন্দোলনে শামিল হয়েছি।

তিনি বলেন, বিপদ মুসিবতের দিনে আপনজন চেনা যায়। রাজনীতি এবং মানবসেবাকে যারা ইবাদত বলে মনে করেন তাদেরকে ২৪ ঘন্টা জনসেবা করতে হবে। ৫ বছরে ১বার জনগণের কাছে ভোটের জন্য যাবেন, আর বাকী ৫ বছর জনগণ আপনার পিছু পিছু ছুটবে এই রাজনীতি আমরা চাইনা। আমরা সমাজের রাষ্ট্রের প্রতিটি স্তরে ইনসাফ প্রতিষ্ঠা করতে চাই। সাম্প্রতিক বন্যার শুরু থেকে সকলের আগে জামায়াত সাধ্যের সবটুকু উজাড় করে বন্যা কবলিত মানুষের পাশে দাঁড়িয়েছিল। এখনো বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের পাশে রয়েছে। বন্যা পরবর্তী পুনর্বাসনে জামায়াত সর্বশক্তি দিয়ে কাজ করতে প্রস্তুত রয়েছে। বিপদের দিনে এক ভাইয়ের পাশে অপর ভাইয়ের দাঁড়ানো নৈতিক দায়িত্ব। এটা দয়া বা করুনা নয়। জামায়াতে ইসলামী মানব কল্যাণে কাজ করে যাবে। এসব কাজে কারো রক্তচক্ষুকে আমরা ভয় পাইনা। আমরা কেবলই আল্লাহকে ভয় পাই। আল্লাহর সন্তুষ্টি অর্জন করে জান্নাতের পথ প্রশ্বস্ত করতে চাই। এক্ষেত্রে সকলের দোয়াই আমাদের প্রেরণা।

তিনি বুধবার দিনভর জামায়াতের উদ্যোগে দক্ষিণ সুরমা, ওসমানীনগর ও বিশ্বনাথ উপজেলার বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের সাথে ঈদের কুশলাদি বিনিময় ও ঈদ উপহার সামগ্রী বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।

তিনি মঙ্গলবার সকালে দক্ষিণ সুরমার ধরাধরপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে দক্ষিন সুরমা উপজেলা জামায়াতের উদ্যোগে ঈদ উপহার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি হামিদুর রহমান আযাদ, জামায়াতের কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও
ঢাকা মহানগরী উত্তরের আমীর মুহাম্মদ সেলিম উদ্দিন, সিলেট মহানগরী আমীর মুহাম্মদ ফখরুল ইসলাম, সিলেট জেলা দক্ষিণের আমীর অধ্যাপক আব্দুল হান্নান, নায়েবে আমীর ও দক্ষিণ সুরমা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মাওলানা লোকমান আহমদ, সেক্রেটারী নজরুল ইসলাম, মহানগর সেক্রেটারী মোহাম্মদ শাহজাহান আলী, জেলার সহকারী সেক্রেটারী ও ফেঞ্চুগঞ্জ উপজেলার সাবেক চেয়ারম্যান সাইফুল্লাহ আল হোসাইন, সহকারী সেক্রেটারী ও গোলাপগঞ্জ উপজেলার সাবেক চেয়ারম্যান হাফিজ নজমুল ইসলাম।
উপজেলা জামায়াতের আমীর ও লালাবাজার ইউনিয়নের সাবেক চেয়ারম্যান খায়রুল আফিয়ান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ১নং মোল্লারগাও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মামুন খান, জামায়াত নেতা জাহেদুর রহমান চৌধুরী, সোলাইমান আলী, উপজেলা সেক্রেটারী মাস্টার বদরুল ইসলাম, ইউনিয়ন পরিষদের মেম্বার নাসিরুদ্দিন, লুৎফুর রহমান, জাহেদুর রহমান প্রমুখ।

এদিকে এরপর আমীরে জামায়াত ওসমানীনগর উপজেলার তাজপুর ইউনিয়নের পুর্বসৎপুর গ্রামে এবং বিশ্বনাথ উপজেলার দেউকলস ইউনিয়নের সৎপুর বাজারে পৃথক দুটি ঈদ শুভেচ্ছা বিনিময় ও ঈদ উপহার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন।
এসময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, জামায়াতের সহকারী সেক্রেটারী জেনারেল ও সাবেক এমপি এ.এইচ.এম হামিদুর রহমান আযাদ, জামায়াতর কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের আমীর মুহাম্মদ সেলিম উদ্দিন, সিলেট জেলা দক্ষিণের আমীর অধ্যাপক আব্দুল হান্নান, মহানগর সেক্রেটারী মোহাম্মদ শাহজাহান আলী, ফেঞ্চুগঞ্জ উপজেলার সাবেক চেয়ারম্যান সাইফুল্লাহ আল হোসাইন, গোলাপগঞ্জ উপজেলার সাবেক চেয়ারম্যান হাফিজ নজমুল ইসলাম। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা কর্মপরিষদ সদস্য আব্দুস সাত্তার, ওসমানীনগর উপজেলা আমীর সোহরাব আলী, নায়েবে আমীর রেদওয়ানুল হক চৌধুরী শাহীন, বিশ্বনাথ উপজেলা আমীর আব্দুল কাইয়ুম, সেক্রেটারী মতিউর রহমান, বিশ্বনাথ পৌরসভা আমীর ইমাদ উদ্দিন, সেক্রেটারী আব্দুস সোবহান, আক্তার ফারুক ও শাফির আহমদ প্রমুখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *