দলীয় সিদ্ধান্ত মেনে বিশ্বনাথে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিএনপি নেতা আব্দুল মুমিন

সিলেট

ফারুক আহমদ
স্টাফ রিপোর্টার

দলীয় সিন্ধান্ত মেনে আগামী ১৭ জুলাই অনুষ্ঠিতব্য সিলেটের বিশ্বনাথ উপজেলার দৌলতপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে ‘ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান’ পদে প্রতিদ্বন্দিতা করে থেকে সরে দাঁড়ালেন স্বতন্ত্র প্রার্থী উপজেলা বিএনপির ক্ষুদ্র ও কুটির শিল্প বিষয়ক সম্পাদক ও ইউনিয়ন বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক মোহাম্মদ আব্দুল মুমিন।

রোববার (২৫ জুন) বিকেলে স্থানীয় সাংবাদিকদের কাছে তার প্রেরিত এক প্রেসবিজ্ঞপ্তির মাধ্যমে তিনি নির্বাচন থেকে সরে দাঁড়ানোর কারণ জানান।

প্রেস বিজ্ঞপ্তিতে মোহাম্মদ আব্দুল মুমিন উল্লেখ করেছেন, প্রিয় এলাকাবাসী ও সাংবাদিক বন্ধুগন ! আপনারা জানেন আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৫নং দৌলতপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে এলাকার সর্বস্থরের মানুষের সমর্থনে আমি চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দেই। ১৯ জুন মনোনয়নপত্র যাচাই-বাচাইকালে আমার মনোনয়নপত্র বৈধও হয়। কিন্তু আজ (২৫ জুন, রোববার) আমি তা প্রত্যাহার করেছি। কারণ আমার প্রাণের সংগঠন বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)’র দলীয় সিদ্ধান্ত এই ফ্যাসিস্ট সরকারের অধীনে কোন নির্বাচনে যাবে না। তাই আমি দলীয় সিদ্ধান্ত ও আমার নেতা এম. ইলিয়াস আলীর সহধর্মিণী তাহসিনা রুশদীর লুনা এবং উর্দ্ধতন নেতৃবৃন্দের সিদ্ধান্তের প্রতি সম্মান জানিয়ে আমার দাখিল করা মনোনয়নপত্র প্রত্যাহার করেছি। আমরা জাতীয়তাবাদে বিশ্বাসী দল। আমাদের নেতা মহান স্বাধীনতার ঘোষক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ‘দেশ ও জনগনের স্বার্থে নিজেকে বিলিয়ে দেওয়ার শিক্ষা দিয়েছেন, ভোগ করতে শেখান নি। সব সময় মানুষের অধিকার আদায়ের জন্য রাজপথে রক্ত দেওয়ার শিক্ষা দিয়েছেন’।
বিনা ভোটের এই ফ্যাসিস্ট সরকার এর অধীনে কোন ধরনের নির্বাচন না করার সিদ্ধান্তে অটল থেকে আমি আমার মনোনয়ন প্রত্যাহার করেছি। ইউনিয়নবাসী তথা উপজেলাবাসী তথা দেশবাসী, প্রবাসীবৃন্দ, বন্ধু-বান্ধব, শুভাকাঙ্খীসহ যারাই সমর্থন, দোয়া, সহযোগীতা ও প্রচারণার মাধ্যমে আমাকে সহযোগীতা করেছেন আমি সবার কাছে কৃতজ্ঞ। সবার ভালবাসাই যেন আমার পাথেয় হয়। ইনশাআল্লাহ দেখা হবে কোন এক নতুন সুর্যোদয়ে। বাংলাদেশ জিন্দাবাদ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *