‘দিনশেষে কোচ, টিম ম্যানেজমেন্ট, ক্যাপ্টেন যে সিদ্ধান্ত নেবে সেটাই হবে’

খেলাধুলা

চলতি বছর বাংলাদেশের সবচেয়ে আলোচিত ক্রিকেটার তামিম ইকবাল। আফগানিস্তান সিরিজের মাঝপথে অবসর ঘোষণার পর থেকে বিশ্বকাপ দল থেকে সরে যাওয়া পর্যন্ত নানান কর্মকাণ্ড তাকে আলোচনার কেন্দ্রবিন্দুতে নিয়ে এসেছে। এবার তামিমের এসব কর্মকাণ্ড নিয়ে মুখ খুলেছেন সাবেক অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা।

চলতি বছরের জুলাইয়ে আফগানিস্তান সিরিজের প্রথম ম্যাচের পর আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন তামিম। এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আবারও ক্রিকেটে ফেরেন দেশসেরা এই ওপেনার। কথা ছিল বিশ্বকাপের দলেও থাকবেন। কিন্তু হুট করেই বিশ্বকাপ দল থেকে সরে যান তিনি।

 

নিজ থেকেই বিশ্বকাপে না যাওয়ার ঘোঘণা দিলেও ফেসবুকে ভিডিওবার্তায় তামিম দাবি করেন, অনেকটা বাধ্য হয়েই দল ছাড়তে হয়েছে তাকে। তবে পরিস্থিতি যেমনই হোক, তামিমের দল থেকে সরে যাওয়ার সিদ্ধান্তকে ‘ভুল’ মনে করছেন সাবেক অধিনায়ক মাশরাফী।
শুধু তাই নয়, আফগানিস্তান সিরিজের মাঝে তামিমের অধিনায়কত্ব ছেড়ে দেয়ার সিদ্ধান্তকেও ভুল বলছেন ম্যাশ।
 
বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) ফেসবুকে দেয়া ভিডিওবার্তায় তামিম-সাকিব ইস্যুসহ বিভিন্ন বিষয়ে কথা বলেছেন মাশরাফী।
এতে তামিমের অধিনায়কত্ব ছাড়ার বিষয়ে মাশরাফী বলেন, ‘তামিমের অধিনায়কত্ব ছাড়া উচিত হয়নি। ওর ক্লিয়ারলি ইনজুরি ছিল। তবে বোর্ড ওর সঙ্গে কমফোর্টেবল ছিল। তামিমকেই অধিনায়ক হিসেবে দেখেছে। ইনজুরির কারণে তামিম দলে থাকতে চায়নি। এটা ভুল সিদ্ধান্ত। তামিমের অধিনায়ক থাকা নিয়ে বোর্ডের সমস্যা ছিলো না।’
 
বিশ্বকাপ দলে তামিমের না থাকা প্রসঙ্গে ম্যাশ বলেন, ‘তামিম সবচেয়ে অভিজ্ঞ ওপেনার। তামিম দলে থাকলে ভালো হতো। তামিমকে ক্রিকেট বোর্ড সুযোগ দিয়েছিল। তামিমের সঙ্গে বোর্ডের কেউ একজন কথা বলেছে প্রথম ম্যাচটা না খেলতে কিংবা খেললেও নিচের দিকে ব্যাটিং করতে। তামিম উত্তেজিত হয়ে গেছে। তামিমের আরও ধীরে আগানো উচিত ছিল।’ 
শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *