দিরাইয়ে বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার উদ্বোধন

সুনামগঞ্জ

দিপংকর বনিক বনিক, দিরাই(সুনামগঞ্জ)প্রতিনিধিঃ

ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে ঐতিহ্যবাহী দিরাই সরকারি উচ্চ বালিকা বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য শুরু হয়েছে বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা। সোমবার (১৩ফেব্রুয়ারি) বিদ্যালয়ের খেলার মাঠে সকাল সাড়ে ১০টায় জাতীয় পতাকা উত্তোলন ও গোলক নিক্ষেপ ইভেন্টের মাধ্যমে বার্ষিক এ ক্রীড়া প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার মাহমুদুর রহমান মামুন।
আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানিয়ে জাতীয় সঙ্গীত পরিবেশনের মধ্য দিয়ে চার দিনব্যাপী এ ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার কার্যক্রম শুরু করা হয়। উদ্বোধনী আলোচনায় স্বাগত বক্তব্য রাখেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ জাফর ইকবাল।
দিরাই সরকারি উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ জাফর ইকবাল এর সভাপতিত্বে ও সহকারি শিক্ষক নূরুল ইসলাম এর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির মাহমুদুর রহমান তার বক্তব্যে বলেন ফুল ফুটুক আর নাই ফুটুক তোমাদেরকে জানাই বসন্তের শুভেচ্ছা পহেলা ফাল্গুনের শুভেচ্ছা তোমরাই আগামীদিনের ভবিষ্যৎ, এই বিদ্যালয়ের দশম শ্রেণী ছাত্রী সাইমা বেগম একটি প্রতিযোগীতায় প্রথম স্থান অর্জন করে শুধু তার পরিবারের মুখ উজ্জ্বল করেনি। এই বিদ্যালয়ের সম্মান অক্ষুণ্ণ রেখেছে। সেই সাথে তোমাদেরকেও গৌরবান্বিত করেছে। গোলক উড়িয়ে বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগীতার শুভ উদ্বোধন ঘোষণা করেন।
এসময় আরো উপস্থিত ছিলেন ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ মোসহাক আলী, দিরাই প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জিয়াউর রহমান লিটন, রিপোর্টার্স ইউনিটির সভাপতি মোশাহিদ আহমদ সরদার, রিপোর্টার্স ইউনিটির প্রচার ও প্রকাশনা সম্পাদক দিপংকর বনিক দিপু। সহকারী প্রধান শিক্ষক লালবাঁসী দাস, সহকারী শিক্ষক মোঃ জিতু মিয়া, গোলাম মোস্তফা সরদার রুমি, নিখিল রঞ্জন দাস, মো আবু হেনা, রুহেল মিয়া সরদার, তানবির আলজামান, সুদ্বিপ দাস ,রফিকুল ইসলাম, লাখী সঞ্চারানী বিশ্বাস, স্বপ্নারানী দাস, দেবজ্যোতি দাস, তানজিনা সরকার, জেসমিন আক্তার প্রমুখ।
প্রতিযোগিতায় ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণির শিক্ষার্থীরা ‘ক’ গ্রুপ এবং নবম ও দশম শ্রেণির শিক্ষার্থীরা ‘খ’ গ্রুপ থেকে খেলাধুলা এবং শিক্ষা ও সাংস্কৃতিক বিষয়ক প্রতিযোগিতায় সর্বমোট ১৫টি ইভেন্টে অংশগ্রহণ করতে পারবে। একজন প্রতিযোগী সর্বোচ্চ ৩টি ইভেন্টে অংশগ্রহণ করতে পারবে।

দিপংকর বনিক বনিক,
০১৯১৪৩০১৬০১

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *