দিরাইয়ে স্বামী বিবেকানন্দের জন্মতিথি উৎসব পালিত

সুনামগঞ্জ

দিপংকর বনিক দিপু,দিরাই(সুনামগঞ্জ)প্রতিনিধিঃ

সুনাগঞ্জের দিরাইয়ে আলোচনা সভা, শীতবস্ত্র বিতরণ, পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে যোগনায়ক স্বামী বিবেকানন্দের ১৬১ তম জন্মতিথি উৎসব পালিত হয়েছে।

এ উপলক্ষে শনিবার দিনব্যাপী এসব আয়োজন হয়। বিকেল ৩টায় দিরাই রামকৃষ্ণ সেবাশ্রম প্রাঙ্গণে স্বামী বিবেকানন্দ যুব পরিষদের উদ্যোগে বিশ্বখ্যাত মনীষী ও প্রাচ্যের নবজাগরণের যুবনায়ক স্বামী বিবেকানন্দের জীবন ও কর্মের ওপর আলোকপাত করে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে স্বামী বিবেকানন্দ যুব পরিষদের সভাপতি অধ্যক্ষ পংকজ কান্তি রায়ের সভাপতিত্বে ও আশীষ তালুকদার এবং কাজল বণিকের যৌথ সঞ্চালনায় “স্বামী বিবেকানন্দ ও বিশ্বমানবতাবাদ” শীর্ষক প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন দিরাই মজলিশপুর রামকৃষ্ণ সেবাশ্রমের সাধারণ সম্পাদক স্বামী ইষ্টানন্দজী মহারাজ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, দিরাই পৌরসভার মেয়র বিশ্বজিৎ রায়। বিশেষ অতিথির বক্তব্য দেন, প্রয়াস গ্রুপের প্রতিষ্ঠাতা এমডি, গণমাধ্যম ব্যক্তিত্ব প্রদ্যুৎ কুমার তালুকদার, রামকৃষ্ণ সেবাশ্রমের সভাপতি প্রসেনজিৎ তালুকদার, চরনারচর ইউপি চেয়ারম্যান পরিতোষ রায়, করিমপুর ইউপি চেয়ারম্যান লিটন চন্দ্র দাস, রামকৃষ্ণ সেবাশ্রম সারদা সংঘের সভাপতি অনিন্দিতা রায় চৌধুরী প্রমুখ।

আলোচনা সভা শেষে জন্মতিথি উৎসব উপলক্ষে আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। পরে সাংস্কৃতিক অনুষ্ঠানে গান পরিবেশন করেন স্থানীয় শিল্পীরা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *