দিরাই মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বার্ষিক ফল প্রকাশ ও মা সমাবেশ অনুষ্ঠিত

সুনামগঞ্জ

দিপংকর বনিক দিপু,দিরাই(সুনামগঞ্জ)প্রতিনিধিঃ

সুনামগঞ্জের দিরাই উপজেলায় মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে দিরাই মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বার্ষিক ফল প্রকাশ ও মা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার ২৭ডিসেম্বর বেলা ১২টায় স্কুল প্রাঙ্গনে সন্তানের প্রতি মায়ের দায়িত্ব ও করণীয় বুঝাতে পৌরশহরের প্রাণকেন্দ্র দিরাই মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বার্ষিক ফল প্রকাশ মা সমাবেশের আয়োজন করা হয়েছে।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক শিপ্রা রায়ের সভাপতিত্বে,পূর্ণেন্দু চক্রবর্তীর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী শিক্ষা অফিসার রাজন স্বাহা। মা সমাবেশ অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, ‘মায়ের কাছে সন্তান হচ্ছে পৃথিবীর শ্রেষ্ঠ সম্পদ, তেমনি সন্তানের নিকট মা হচ্ছে শ্রেষ্ঠ শিক্ষক। একজন সচেতন শিক্ষিত মা পারেন, একটি সুশিক্ষিত সন্তানের জন্ম দিতে। একজন শিক্ষার্থী তার শ্রেষ্ঠ শিক্ষাটি পেয়ে থাকে তার পরিবার ও প্রাথমিক বিদ্যালয় থেকে। পরবর্তী শিক্ষার যত স্তর রয়েছে, তা জীবন-জীবিকানির্ভর শিক্ষা। তাই একটি শিশুকে প্রাথমিক বিদ্যালয় থেকেই ভবিষ্যতের শ্রেষ্ঠ সন্তান হিসেবে গড়ে তুলতে হবে। এজন্য প্রত্যেকটি মাকে এগিয়ে আসতে হবে।
অনুষ্ঠানে আরো বক্তব্য দেন দিরাই মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আশালতা দাস, সুচন্দা রায়, সেবা রানী তালুকদার, লাভলী রানী রায়, সুদীপ্তা রায়, ইয়াছমিন বেগম, মনীষা রায়, পূরবী আচার্য প্রমুখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *