দুর্গম আইমাছড়ার আন্ধারমানিক নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষা সামগ্রী বিতরন

বাংলাদেশ

আরিফুল ইসলাম সিকদার: পার্বত্যজেলা রাঙ্গামাটির দুর্গম ও প্রাচীনতম একটি উপজেলা বরকল।আর অঞ্চলেরই সর্বাত্মক পিছিয়ে পড়া একটি ইউনিয়ন আইমাছড়া।দুর্গমতা ও আধুনিকতার উন্নয়নের ছোঁয়া না থাকায় এখানকার অধিকাংশ মানুষ উন্নয়ের দিগ থেকে আজও অনেকাংশেই পিছিয়ে রয়েছে।তবে বর্তমানে অত্র অঞ্চলের নির্বাচিত জনপ্রতিনিধীদের এবং শিক্ষানুরাগীদের প্রচেষ্টায় কিছু কিছু ক্ষেত্রে আলোরমুখ দেখছে অত্র অঞ্চলের মানুষেরা।

তারই ধারাবাহিকতায় আইমাছড়া ইউপি চেয়ারম্যান সুবিমল চাকমার প্রচেষ্টায় বিশিষ্ট শিক্ষানুরাগী ও কাউন্টার টেররিজম ইউনিট ঢাকা মেট্রোপলিটন পুলিশের
উপ-পুলিশ কমিশনার
মিশুক চাকমা,নাভানা গ্রূপের সিনিয়র ভাইস চেয়ারম্যান
সাইফুল ইসলাম এবং নাভানা গ্রূপের ব্যবস্হানা বোর্ডের পরিচালক আরফাদুর রহমানের যৌথ অর্থায়নে ৩ নং আইমাছড়া ইউনিয়নের ঠেগামুখ এলাকার আন্দারমানিক নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের জন্য একটি ল্যাপটপ, ২টি ৫৫০ ওয়ার্ডের সোলার প্যানেল,১৫০ এ্যাম্পেয়ার ব্যাটারী ২টি, আই,পি,এস ১টি,একটি প্রজেক্টর প্রদান করা হয়।

উক্ত উপকরণগুলো তাদের পক্ষে চেয়ারম্যান সুবিমল চাকমা স্কুল কতৃপক্ষের হাতে তুলে দেন।এসময় আরো উপস্থিত ছিলেন,রাঙ্গামাটি জেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রোকুনুজ্জামান,বরকল উপজেলা ভাইস চেয়ারম্যান শ্যামরতন চাকমা,দীলিপ চাকমা ও ১২ বিজিবি প্রতিনিধিসহ আরো অনেকে।

এসময় সুবিমল চাকমা তার বক্তব্যে বলেন,আন্ধারমানিক নিম্ন মাধ্যমিক বিদ্যালয়টি শত প্রতিকুলতার মাঝেও এই অঞ্চলের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর শিক্ষার ক্ষেত্রে বিশেষ ভুমিকা রেখে আসছে।তাদের একাধিক না পাওয়া দুরীকরনের ক্ষুদ্র প্রচেষ্টা হিসেবে বিশিষ্ট শিক্ষানুরাগীগন আমার আহ্বানে সারা দিয়ে অত্র বিদ্যালয়ের জন্য যেসব শিক্ষা উপকরণ পাঠিয়েছেন তার জন্য এলাকাবাসীর পক্ষ হতে তাদের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।

এছাড়াও স্কুল কতৃপক্ষ ও উপস্থিত বিভীন্ন ব্যাক্তিগন শিক্ষা উপকরন প্রাপ্তির জন্য কৃতজ্ঞচিত্তে উক্ত ব্যাক্তিদের ধন্যবাদ জ্ঞাপন করেছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *