দোয়ারাবাজারে আদালতের রায়ে অবৈধ স্থাপনা উচ্ছেদ

সুনামগঞ্জ

দোয়ারাবাজার প্রতিনিধিঃ

সুনামগঞ্জের দোয়ারাবাজারে আদালতের রায়ের প্রেক্ষিতে অবৈধ স্থাপনা উচ্ছেদ করে ব্যক্তি মালিকানাধীন জমি উদ্ধার করা হয়েছে।

সোমবার দুপুরে জেলা ও দায়রা জজের নাজির কামরুজ্জামানের নেতৃত্বে উপজেলার বাংলাবাজার ইউনিয়নের কুশিউড়া গ্রামে জেলা ও দায়রা জজের স্বত্ত মামলার আদেশে গুঁড়িয়ে দেয়া হয় অবৈধভাবে দখলদারের বসতঘর।

জানা যায়, উপজেলার বাংলাবাজার ইউনিয়নের কুশিউড়া গ্রামের সৈয়দ আহমদ ২০১৭ সালে রেকর্ডীয় সাড়ে ১১ শতক ভূমি মালিকানা দাবি করে মামলা করেন। এরমধ্যে ৪৬ দাগের সাড়ে ১১ শতক বসত ভিটে জবর-দখল করে বাড়িঘর নির্মাণ করেন কশিউড়া গ্রামের নুরুল ইসলাম (আবু)। মামলা দায়েরের পর আদালত বাদী সৈয়দ আহমদ পক্ষে আদেশ জারি করেন।

উচ্ছেদ অভিযানে অবৈধদখলদার নুরুল ইসলামের বসত ঘর গুড়িয়ে দেয়া হয়। পরে জমি দখলমুক্ত করে প্রকৃত মালিক সৈয়দ আহমেদকে বুঝিয়ে দেয়া হয়।

অভিযান চলাকালে এলাকার শতাধিক উৎসুক মানুষের উপস্থিত হতে দেখা গেছে। এ অভিযান ভূমিগ্রাসী চক্র ও অবৈধ দখলদারদের বিরুদ্ধে একটি সতর্কবার্তা বলে মনে করছেন এলাকাবাসী।

দখলদাররা প্রভাবশালী হলেও আইনের মাধ্যমে প্রতিকার পাওয়ার অন্যন্য দৃষ্টান্ত হয়ে থাকবে এ অভিযান। এ জন্য এলাকাবাসী ও আদালত, উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনকে ধন্যবাদ জানিয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন দোয়ারাবাজার থানার এসআই আমিরু খছরু, স্থানীয় ইউপি সদস্য রফিকুল ইসলাম, মামলার বাদী সৈয়দ আহমেদ, বিবাদী নুরুল ইসলামসহ পুলিশের ৬ জন সদস্য।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *