দোয়ারাবাজারে এসএসসি পরিক্ষা কেন্দ্রে সাংবাদিক প্রবেশে অধ্যক্ষের নিষেধাজ্ঞা

সুনামগঞ্জ

দোয়ারাবাজার(সুনামগঞ্জ) প্রতিনিধি:

সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার নরসিংপুর ইউনিয়নের ঘিলাছড়া স্কুল এন্ড কলেজ এসএসসি পরীক্ষার কেন্দ্রে পেশাগত দায়িত্ব পালনের জন্য সাংবাদিক প্রবেশে বাধা দেওয়ার অভিযোগ পাওয়া গেছে।

মঙ্গলবার (৯-মে) গনিত পরিক্ষা চলাকালে সাংবাদিকদের কেন্দ্রের ভেতরে ঢুকতে দেওয়া হয়নি এবং কোনো তথ্যও দেওয়া হয়নি। জাতীয় পত্রিকা অর্থবাজার ও স্থানীয় পত্রিকা দৈনিক সুনামগঞ্জের ডাক দোয়ারাবাজার উপজেলা প্রতিনিধি সোহেল মিয়া জানান, মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে তিনি পরীক্ষার কেন্দ্রে যান। কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সানুর আলী’কে পরিচয় দেওয়ার পর তিনি পেশাগত পরিচয়পত্র দেখতে চান। পরিচয়পত্র দেখানোর পরও তিনি ওই সাংবাদিককে কেন্দ্রে ঢুকতে দেননি। তিনি বলেন, উপজেলা প্রশাসন’র সঙ্গে নিয়ে ছাড়া কোনো সাংবাদিক পরীক্ষাকেন্দ্রে ঢুকতে পারবেন না বলে নির্দেশনা রয়েছে। পরে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) নির্বাহী ম্যাজিস্ট্রেট ফয়সাল আহমেদ কেন্দ্রে আসলে সাংবাদিক সোহেল মিয়া পরিক্ষা কেন্দ্রে প্রবেশ করেন।

সাংবাদিকে কেনো পরিক্ষা কেন্দ্রে ডুকতে দেওয়া হলোনা জানতে চাইলে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সানুর আলী বলেন তিনি পরিচয় দেন নাই এবং অনুমতি ছাড়া কেন্দ্র পরিদর্শনে ঢুকতে চেয়েছিলেন এজন্য বাঁধ দেওয়া হয়েছে।

এবিষয়ে দোয়ারাবাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ইউএনও) আরিফ মুর্শেদ মিশু বলেন, সাংবাদিকরা পরিক্ষার হলে ঢুকতে পারবেনা এমন নিষেধাজ্ঞা দেওয়া হয়নি। অধ্যক্ষের দেওয়া এমন নিষেধ সঠিক হয়নি। আমি বিষয়টি দেখব।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *