দোয়ারাবাজারে পুলিশের অভিযানে ভারতীয় ৭১ টি গরুসহ চোরাকারবারি আটক

সুনামগঞ্জ

এম,এইচ,শাহ,জাহান আকন্দ
দোয়ারাবাজার(সুনামগঞ্জ)প্রতিনিধি:

সুনামগঞ্জের দোয়ারাবাজারে পুলিশের অভিযানে ৭১টি ভারতীয় গরু উদ্ধারসহ চোরাকারবারি মামুন মিয়া নামে একজন গ্রেফতার করা হয়েছে।

সোমবার (২ অক্টোবর) ভোররাত থেকে সকাল ১০ টা পর্যন্ত সুনামগঞ্জ জেলার ছাতক সার্কেলের সহকারী পুলিশ সুপার রণজয় চন্দ্র মল্লিক ও দোয়ারাবাজার থানার ওসি বদরুল হাসানের নেতৃত্বে দোয়ারাবাজার থানা পুলিশের পৃথক দু’টি অভিযান পরিচালনা করে ৭১টি ভারতীয় ষাড় গরুসহ ওই গরু চোরাকারবারিকে গ্রেফতার করা হয়।

পুলিশ সুত্রে জানা যায় , সোমবার উপজেলার বাগাহানা গ্রামের বাচ্চু মিয়ার ছেলে মোঃ মামুন মিয়ার বসতবাড়িতে অভিযান পরিচালনা করে ৩৪টি ভারতীয় ষাড় গরুসহ চোরাচালানের সাথে জড়িত মামুন মিয়া (২৪) কে আটক করা হয়।

তার দেওয়া জবানবন্দিতে ধর্মপুর গ্রামের মৃত আব্দুস সাত্তারের পুত্র রফিকুল ইসলামের টিন ও ত্রির্পাল দিয়ে তৈরি অস্থায়ী ঘরে অভিযান পরিচালনা করে আরও ৩৭টি ভারতীয় ষাড় গরু উদ্ধার করা হয়। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে গরু চোরাচালানের সাথে জড়িত রফিকুল ইসলামসহ বাকি চোরাকারবারিরা পালিয়ে যায়।

দোয়ারাবাজার থানার অফিসার ইনচার্জ (ওসি) বদরুল হাসান জানান, উদ্ধারকৃত সর্বমোট ৭১টি ভারতীয় ষাড় গরুর আনুমানিক বাজার মূল্য ৩৯ লক্ষ ২০ হাজার টাকা। গ্রেফতারকৃত আসামীসহ পলাতক আসামীগণ পরস্পর যোগসাজসে চোরাচালানের মাধ্যমে বাংলাদেশে আনা ভারতীয় গরু বিক্রয়ের উদ্দেশ্যে নিজেদের হেফাজতে রাখায় তাদের বিরুদ্ধে দোয়ারাবাজার থানায় বিশেষ ক্ষমতা আইনে একটি নিয়মিত মামলা রুজু করা হয়েছে। গ্রেফতারকৃত আসামীকে বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে। পলাতক আসামীদের গ্রেফতারে পুলিশি অভিযান অব্যাহত আছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *