দোয়ারাবাজারে হত্যার ভয় দেখিয়ে মুক্তিযুদ্ধ পরিবারের জোরপূর্বক গাছ কেটে নেওয়ার অভিযোগে মামলা দায়ের

সুনামগঞ্জ

দোয়ারাবাজার(সুনামগঞ্জ)প্রতিনিধিঃ:

সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলাধীন দোহালিয়া ইউনিয়নের পানাইল (নতুন পাড়া) গ্রামের মৃত বীরমুক্তিযোদ্ধা সাইজ উদ্দিনের পুত্র মাসুক মিয়া (৫২) এর পরিবারের সদস্যদের গলায় দা ধরে হত্যার ভয় দেখিয়ে গাছ কেটে নেওয়ার অভিযোগে মামলা দায়ের করা হয়েছে।
২৮ মে সুনামগঞ্জ জুড়িসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করেন মাসুক মিয়া। মামলা নং-১৬৭/২৩।

মামলায় অভিযুক্তরা হলেন, দোহালিয়া ইউনিয়নের পানাইল (নতুনপাড়া)গ্রামের মৃত পেশকার আলী’র পুত্র মোঃ শরিফ উদ্দিন (৫০),জামাল আহমদ (৪৫), আনোয়ার হোসেন (৪০)।

অভিযোগ সূত্রে জানা গেছে,গত ১৯ মে শুক্রবার সকাল ১১ টায় অভিযুক্ত শরিফ উদ্দিন ও তার তিন ভাই মিলে মাসুক মিয়ার বন্দোবস্হ ৬৯০/৭২১০ নং দাগের ৩০ শতাংশ বাড়িতে এসে তার পুকুর পাড়ে লাগানো কড়ই, জাম্বুরা, রেইনট্রি, কদম ও বিভিন্ন প্রজাতীর ফলজ গাছ জোরপূর্বক কাটতে থাকলে মাসুক মিয়া বাধা দেয়৷ এতে ক্ষিপ্ত হয়ে শরিফ উদ্দিন মাসুক মিয়ার গলায় দা ধরে মৃত্যুর ভয় দেখিয়ে ২টি কড়ই ,১টি জাম্বুরা, ১টি রেইন্টিসহ অনেক ফলজ গাছ (মূল্য -২০ হাজার টাক) কেটে নিয়ে যায়। পরে চিৎকার শুনে আশপাশের লোকজন তাকে রক্ষা করে। স্থানীয়দের উপস্থিতিতে যাওয়ার সময় তাদের হাতে থাকা প্রাণ নাশক অস্ত্রাদী দেখাইয়া হুমকি দেয় এই বিষয়ে কোন বিচার শালিস বা কোন মামলা মোকদ্দমা করলে মাসুক মিয়াকে খুন করে লাশ মাটিতে পুতে রাখা হবে।

মাসুক মিয়া বলেন আমারা সরকার কাছ থেকে বন্দোবস্হ করে বসবাস করেতেছি। কিন্তু জামাল আহমদ ও আনোয়ার হোসেন বন্দোবস্হ না এনে সরকারি খাস জমিতে বসবাস করে বন্দোবস্হ আমাদের জায়গা থেকে আমাদের উচ্ছেদ করার চেষ্টা চালাচ্ছে।

মাসুকের মা ভোমরা বিবি বলেন জোর করে জামাল আহমদ ও আনোয়ার হোসেন আমাদের বাড়ি ঘর দখল করে নিতে চায়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *