দোয়ারাবাজার-বোগলা সড়কে বন্যায় ক্ষতিগ্রস্ত ভাঙ্গন মেরামত

সুনামগঞ্জ

দোয়ারাবাজার(সুনামগঞ্জ) প্রতিনিধিঃ

সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলায় গত বন্যায় ক্ষতিগ্রস্ত রাস্তাঘাট উন্নয়ন ও ভাঙ্গন কবলিত রাস্তা মেরামতের উদ্যোগ নিয়েছে স্থানীয় সরকার মন্ত্রণালয়।

গত বর্ষা মৌসুমে ভারি বর্ষা ও হঠাৎ করে ভারতের উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলের পানির প্রবল স্রোতে ভেঙ্গে যায় দোয়ারাবাজার টু বোগলাবাজার সড়কের সুরমা ইউনিয়নের মহব্বতপুরের মুক্তিযুদ্ধের স্মৃতি দীপ্তমান ও মোকামের পাশে ভেঙ্গে গিয়ে জনদুর্ভোগে পড়ে হাজার হাজার মানুষ। স্থানীয় সাংসদ মুহিবুর রহমান মানিক এমপির প্রচেষ্টা ও সহযোগিতায় রাস্তাটি মেরামতের দ্রুত বরাদ্দ দেয় স্থানীয় সরকার মন্ত্রণালয়। সেই বরাদ্দ থেকে উক্ত রাস্তায় ট্রাক্টর দিয়ে মাটি ভরাটের কাজ চলছে।

উদ্বোধনকালে উপস্থিত ছিলেন সুরমা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হারুনুর রশিদ,আওয়ামী লীগ নেতা তাজুল ইসলাম উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এনামুল কবির মুন্না,প্রচার সম্পাদক নুরুজ্জামান প্রমুখ।

উল্লেখ্য দোয়ারাবাজার উপজেলার দোয়ারাবাজার টু বোগলা সড়কটি পথচারীদের ভোগান্তির কারণ হয়ে দাঁড়িয়েছে। গত বছর আকস্মিক বন্যায় পানির তীব্র স্রোতে সড়কটির সুরমা ইউনিয়নের মহব্বতপুর মোকাম এলাকায় বড় ধরনের ভাঙন সৃষ্টি হয়। মেরামতের অভাবে সড়কের এই অংশটি এখন বড় খালে পরিণত হয়েছে। এতে বিপাকে পড়েছেন প্রায় অর্ধলক্ষাধিক মানুষ।

এলজিইডি’র আওতাধীন দোয়ারাবাজার-বোগলাবাজার সড়ক দিয়ে বোগলাবাজার ইউনিয়নের ২৮টি গ্রামসহ পার্শ্ববর্তী সুরমা, লক্ষীপুর ও বাংলাবাজার ইউনিয়নের বেশ কয়েকটি গ্রামের প্রায় ৫০ হাজার মানুষ উপজেলা সদর, জেলা সদর ও বিভাগীয় শহরে যাতায়াত করে থাকে। এ ছাড়াও বাংলাদেশ ও ভারত সীমান্তে নবনির্মিত বাগান বাড়ি বর্ডার হাটে যোগাযোগের একমাত্র ভরসা এই সড়ক। দুর্গম সীমান্ত এলাকার বাসিন্দারা কৃষি, ব্যবসা-বাণিজ্য, স্বাস্থ্যসেবার কাজসহ দৈনন্দিন কাজে যোগাযোগের জন্য সড়কটি ব্যবহার করে থাকেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *