ধারাভাষ্য কক্ষ থেকে সাকিবকে নিয়ে যা বললেন তামিম ইকবাল

খেলাধুলা

কমেন্ট্রি নিয়ে বিশেষ আগ্রহ আছে সেটা আগেই জানিয়েছিলেন তামিম ইকবাল। ব্যাট-প্যাড তুলে রাখার পর কোচিং ক্যারিয়ারে না গিয়ে কমেন্ট্রিতে থিতু হওয়ার ইচ্ছাপ্রকাশও করেছিলেন। আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর নিলেও এখনো টেস্ট ও ওয়ানডে নিয়ে নিজের সিদ্ধান্ত জানাননি বাংলাদেশের সাবেক এই অধিনায়ক। এর মধ্যেই পুরোদমে ধারাভাষ্যে দেখা গেল তাকে। যদিও এর আগে অতিথি হিসেবে ধারাভাষ্য দিতে দেখা গেছে টাইগারদের এ ওপেনিং ব্যাটারকে।

সকালের শুরুটা হয়েছিল ম্যাচ পূর্ব বিশ্লেষণে। টসের পর প্রেস বক্সের সামনেই স্যুট পরে ফিটফাট হয়ে হাজির হয়েছিলেন চিদাম্বরাম স্টেডিয়ামে। স্টার স্পোর্টসের বিশ্লেষণী অনুষ্ঠানে দীনেশ আর মুরালি কার্তিকের সঙ্গে দেখা গেছে মাঠে। পরে ধারাভাষ্য কক্ষে।

চেন্নাইয়ের মেঘলা আকাশে বাংলাদেশ পেসারর আগুন ঝরা বোলিংয়ের বর্ণনা দিতে গিয়ে ভালই উপভোগ করেছেন তামিম। পেসারদের নিয়ে প্রশংসাও ঝরেছে তামিমের কন্ঠে।

ধারাভাষ্যের এক পর্যায়ে সহ-ধারাভাষ্যকার হর্ষ ভোগলের এক প্রশ্নের জবাবে তামিম সাকিবের বোলিংয়ে পরিবর্তনের বিষয়টি তুলে ধরে বলেন, আমি সারের হয়ে তার কাউন্টি চ্যাম্পিয়নশিপে খেলার ভিডিও এবং হাইলাইটস দেখেছি। আমার মনে হয়, সে তার বলের গতি কিছুটা বাড়িয়েছে, যেটাকে আমি ইতিবচক পরিবর্তন হিসেবে দেখছি।

দীর্ঘদিন থেকে ব্যাটে রান নেই সাকিবের। কাউন্টি ক্রিকেটে বল হাতে ভালো করলেও ব্যাটে রান পাননি। এ বিষয়ে তামিম বলেন, মনে হয় সে ব্যাট হাতে ফর্মে নেই, কিন্তু সে পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজে অসাধারণ ছিল। তবে, সম্প্রতি ব্যাটিং নিয়ে সাকিব কিছুটা স্ট্রাগেল করছে!

ভোগলে আরও বলেন, তার চোখে গত কিছু দিনে সবচেয়ে উন্নতি করা ক্রিকেটার মেহেদী হাসান মিরাজ। পাকিস্তানের বিপক্ষে সিরিজ সেরা হওয়া মিরাজকে ভবিষ্যতের সাকিব হিসেবে বিবেচনা করা হচ্ছে। কদিন আগে টাইগার হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহেও এমনটাই জানিয়েছেন।

সে প্রসঙ্গ টেনে ভোগলে তামিমের মত জানতে চাইলে একটু সময় নিয়ে তামিম বলেন, মিরাজ এখন ব্যাট হাতে নিয়মিত রান পাচ্ছেন। পেস বলে স্বচ্ছন্দ, স্পিনও বেশ ভালো খেলেন। ওদিকে ব্যাট হাতে সাকিব ইদানীং ‘স্ট্রাগল’ করছেন, তাই সাকিবের জায়গায় ব্যাটিং অর্ডারে মিরাজকে নামিয়ে পরীক্ষা করার পক্ষে তিনি!

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *