নখ কামড়ানো উত্তেজনা ছড়িয়ে প্রতিশোধ নিলো পাকিস্তান

খেলাধুলা

হেরেছিল পাকিস্তান। তবে সুপার ফোরের প্রথম ম্যাচে সেই ভুল আর করেনি। গ্রুপপর্বে হেরে যাওয়ার প্রতিশোধ তুলে নিলো আজ। রাউন্ড রবিন লিগের দ্বিতীয় দিনে ভারতকে হারিয়ে প্রতিশোধ নিয়েছেন বাবর আজমরা।

টানটান উত্তেজনা ছড়ানো ম্যাচে ভারতকে ৫ উইকেটে হারিয়েছে পাকিস্তান। ভারত শুরুতে ব্যাটিং করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৮১ রান করেছিল। জবাবে নখ কামড়ানো উত্তেজনা ছড়িয়ে ১ বল বাকি থাকতে জয় পেয়েছে পাকিস্তান।

শেষ দুই ওভারে পাকিস্তানের দরকার ছিল ২৬ রান। এর আগের ওভারে মোহাম্মদ রিজওয়ান আউট হওয়ায় হারের শঙ্কায় পড়ে পাকিস্তান। কিন্তু আসিফ আলী সেই শঙ্কা দূর করেন। ১৯তম ওভারে আসিফ আলী আর খুশদিল শাহ মিলে নেন ১৯ রান। আর তখনই জয়ের সুবাস পেতে শুরু করে পাকিস্তান।

শেষ ওভারে আসিফ আর খুশদিল জয়ের দিকে যাওয়ার পথে আউট হন ৮ বলে ১৬ রানের ইনিংস খেলা আসিফ। হঠাৎ খেই হারিয়ে আবারও শুরু হয় দোলাচল। ২ বলে লক্ষ্য দাঁড়ায় ২ রান। তবে পঞ্চম বলে আর ভুল করেননি সদ্য খেলতে নাম ইফতিখার। ১ বল বাকি থাকতেই ব্যাট উঁচিয়ে উল্লাসে মাতেন ইফতিখার (১) আর খুশদিল (১৪)।

এর আগে মোহাম্মদ রিজওয়ান ৫১ বলে ৭১ রানের দুর্দান্ত ইনিংস খেলে ফেরেন। মোহাম্মদ নওয়াজ ২০ বলে ৪২ রানের ঝলমলে ইনিংস খেলেন। এর বাইরে বাবর আজম ১৪, ফখর জামান ১৫ রান করেন।

ভারতের হয়ে রবী বিষ্ণুই, হার্দিক পান্ডিয়া, যুজবেন্দ্র চাহাল, ভুবনেশ্বর কুমার ও আর্শদ্বীপ সিং প্রত্যেকেই একটি করে উইকেট নেন।

অফফর্মে থাকা কোহলি গ্রুপপর্বেই  ফিরেছেন ফর্মে। আগের দুই ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে করেন ৩৫ এবং হংকংয়ের বিরুদ্ধে অপরাজিত ৫৯ রান। আজও হেসেছে তার ব্যাট। রান আউট হওয়ার আগে দলীয় সর্বোচ্চ ৬০ রান করেন তিনি। শেষ ওভারে একটি ক্যাচ মিস আর দুটি মিস ফিল্ডিংয়ে ১৮০ রানের কোটা পার করে টিম ইন্ডিয়া।

ব্যাটিংয়ে নেমে বিধ্বংসীভাবে খেলতে শুরু করেন দুই ওপেনার রোহিম শর্মা আর লোকেশ রাহুল। পাওয়ার প্লের ৬ ওভারে ৬২ রান তোলে এই জুটি। যদিও ১৬ বলে ২৮ রানে ফেরেন রোহিত। এরপর ২০ বলে ২৮ রানে দ্রুত ফিরে যান রাহুলও। সূর্যকুমার (১৩), ঋষভ পন্ত (১৪) ও দীপক হুদা (১৬) ছোটখাটো স্কোর গড়তে পারলেও আজ ব্যর্থ হন আগের ম্যাচের নায়ক হার্দিক পান্ডিয়া।

পাকিস্তানের হয়ে বল হাতে শাদাব খান ২টি উইকেট নেন। এছাড়া যারা হাত ঘুরিয়েছেন- হাসনাইন, হারিস রউফ, মোহাম্মদ নওয়াজ ও নাসিম শাহ একটি করে উইকেট নেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *