নবীগঞ্জে বিবিয়ানা হাই স্কুলে নিয়োগ বানিজ্য-টাকা আত্মসাৎ, এলাকাবাসীর ক্ষোভ।

হবিগঞ্জ

নিউজ লাইনঃ নবীগঞ্জের বিবিয়ানা হাই স্কুলের প্রধান শিক্ষক ও ম্যানেজিং কমিটির সভাপতির বিরুদ্ধে অনিয়মের অভিযোগ উঠেছে। নিয়োগ বানিজ্য, বিদ্যালয়ের টাকা আত্মসাৎ, স্বেচ্ছাচারীতাসহ নানা অভিযোগ রয়েছে তাদের বিরুদ্ধে।
এ ব্যাপারে বিদ্যালয়টির দাতা সদস্য গৌরাঙ্গ চন্দ্র দাশ ও প্রতিষ্ঠাতা সদস্য সুষেন দাশ তালুকদার নবীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার বরাবরে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।
অভিযোগ সূত্রে জানা যায়, গত ২৭ আগস্ট নবীগঞ্জ উপজেলার অন্তর্গত বিবিয়ানা আদর্শ উচ্চ বিদ্যালয়ে ৪র্থ শ্রেণীর পদে ৪ জনকে নিয়োগ প্রদানের লক্ষ্যে ম্যানেজিং কমিটির সভা আহবান করা হয়। ঐ সভায় উক্ত নিয়োগ সংক্রান্ত বিষয়ে প্রধান শিক্ষক কানু মনি সরকার ও বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি নারায়ন চন্দ্র দাশের বিরুদ্ধে বিভিন্ন অনিয়মের প্রমাণ পাওয়া যায়। যার ফলে ঐক্যমতে পৌঁছাতে না পারায় নিয়োগের ব্যপারে সিদ্ধান্ত গ্রহণ করা সম্ভব হয় নি। এই পরিস্থিতিতে প্রধান শিক্ষক কানু মনি সরকার ও বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি নারায়ন চন্দ্র দাশ অনৈতিক উদ্দেশ্য বাস্তবায়নের লক্ষ্যে ঐ নিয়োগ প্রক্রিয়া বৈধ করার পায়তারা করছেন। এছাড়াও বিদ্যালয়ের আয় ব্যয়ের হিসাব চাওয়া হলে সভাপতি ও প্রধান শিক্ষক হিসাব না দিয়ে কাল ক্ষেপণ করেন। এ ব্যপারে অতীতে একটি অডিট কমিটি ঘটন করা হলেও প্রধান শিক্ষক ও সভাপতি নানা অজুহাত দেখিয়ে কাল ক্ষেপণ করে যাচ্ছেন, যার ফলে অদ্যাবধি অডিট কমিটি রিপোর্ট দাখিল করতে পারেন নি।
এই বিষয়গুলো নিয়ে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করে বিষয়টি দ্রুত সুরাহা করার দাবী জানান এলাকাবাসী।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *