নবীগঞ্জে ৪টি পেট্রোল বোমা উদ্ধার

জাতীয়

ঢাকা-সিলেট মহাসড়কের নবীগঞ্জ উপজেলার আউশকান্দি এলাকায় নাশকতার পরিকল্পনাকালে অভিযান চালিয়ে ৪টি পেট্রোল বোমা উদ্ধার করেছে বলে দাবী করেছে পুলিশ। বুধবার (৭ নভেম্বর) রাত ১০টার দিকে নবীগঞ্জ উপজেলার আউশকান্দি ইউনিয়নের মিনাজপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে থেকে ৪টি পেট্রোল বোমা উদ্ধার করে পুলিশ।

পুলিশ জানায়- বুধবার রাতে মহাসড়কে বড় ধরণের নাশকতা করার উদ্দেশ্যে মিনাজপুর এলাকায় অবস্থান নিয়ে টায়ারে আগুন দেয় দুষ্কৃতিকারীরা। খবর পেয়ে নবীগঞ্জ থানার ওসি মাসুক আলীর নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে গিয়ে দুষ্কৃতিকারীদের ধাওয়া দিলে তারা পালিয়ে যায়।

এসময় পুলিশ মিনাজপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গেইটের কাছে একটি খাল থেকে ৪ টি পেট্রোল বোমা ও বিএনপি নেতাদের নাম ও ছবি সম্বলিত একটি ব্যানার উদ্ধার করে।

এ প্রসঙ্গে নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাসুক আলী বলেন- মহাসড়কে টায়ার জ্বালিয়ে নাশকতার পরিকল্পনার খবর পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে যাই, এ সময় দুষ্কৃতিকারীরা দৌড়ে পালিয়ে যায়। ঘটনাস্থল থেকে ৪টি পেট্রোল বোমা ও বিএনপি দলীয় একটি ব্যানার উদ্ধার করা হয়েছে। তিনি বলেন- এ বিষয়ে মামলা দায়ের করা হবে।

এদিকে, নবীগঞ্জ উপজেলায় বিএনপির অবরোধ কর্মসূচি পালনকালে উপজেলা বিএনপির আহবায়ক সরফরাজ আহমেদ চৌধুরী (৭০) আটক করেছে পুলিশ। বুধবার সকালে ঢাকা-সিলেট মহাসড়কের নবীগঞ্জ উপজেলার আউশকান্দি এলাকা থেকে তাকে আটক করা হয়। আটককৃত-সরফরাজ আহমেদ চৌধুরী উপজেলা বিএনপির আহবায়ক ও পৌর এলাকার চরগাঁও গ্রামের বাসিন্দা।

বিএনপি সূত্রে জানা যায়- সরকারের পদত্যাগের দাবীতে কেন্দ্র ঘোষিত বিএনপির অবরোধ কর্মসূচি পালন করতে বুধবার সকালে উপজেলার আউশকান্দি এলাকায় মহাসড়কে অবস্থান নেয় বিএনপির নেতাকর্মীরা। খবর পেয়ে নবীগঞ্জ থানার একদল পুলিশ ঘটনাস্থলে গিয়ে বিএনপি নেতাকর্মীদের ধাওয়া দেয়। এসময় উপজেলা বিএনপির আহবায়ক সরফরাজ আহমেদ চৌধুরীকে আটক করে পুলিশ।

উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক মুজিবুর রহমান চৌধুরী সেফু বলেন- শান্তিপূর্ণ কর্মসূচি পালনকালে কোনো মামলা ছাড়াই আমাদের আহবায়ক সরফরাজ আহমেদ চৌধুরীকে আটক করা হয়েছে। এছাড়া গায়েবি মামলা দেয়ার ষড়যন্ত্র করা হচ্ছে।

এ প্রসঙ্গে নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাসুক আলী বলেন- এবিষয়ে পরবর্তীতে অনুষ্ঠানিকভাবে জানানো হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *