নানা কর্মসূচির মধ্য দিয়ে যশোরে শেখ রাসেল দিবস উদযাপিত

জাতীয়

স্বীকৃতি বিশ্বাস স্টাফ রিপোর্টারঃ

“শেখ রাসেল নির্মলতার প্রতীক দুরন্ত প্রাণবন্ত নির্ভীক”- এই শ্লোগানকে সামনে রেখে সারা দেশের ন্যায় যশোরেও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের জন্মদিনকে স্মরনীয় করে রাখতে যশোর জেলা প্রশাসন আয়োজন করে ৫৮ তম শেখ রাসেল দিবস ২০২২ ।
দিবসটি উপলক্ষে শ্রদ্ধাঞ্জি নিবেদন, বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

দিনের শুরুতে সকাল সাড়ে নয়টায় যশোর জেলা প্রশাসক চত্ত্বরে শেখ রাসেল দিবস – ২০২২ উদযাপন উপলক্ষে তার প্রতি শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন যশোরের জেলা প্রশাসন, জেলা পুলিশ, যশোর পল্লী বিদ্যুৎ সমিতি, মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, সামাজিক বন বিভাগ, পরিবেশ অধিদপ্তর, যশোর প্রাথমিক শিক্ষা অফিস, জিলা স্কুল, আব্দুস সামাদ মেমোরিয়াল একাডেমি, মাধ্যমিক বালিকা বিদ্যালয় যশোর পলিটেকনিক ইনস্টিটিউটসহ যশোরের বিভিন্ন স্কুল প্রতিষ্ঠান।
এরপর অনুষ্ঠিত হয় বর্ণাঢ্য র‍্যালি।র‍্যালিটি কালেক্টর ভবন হতে শুরু করে প্যারিস রোড হয়ে জেলা শিল্পকলা একাডেমীতে গিয়ে শেষ হয়।
বর্ণাঢ্য র‌্যালি এবং শ্রদ্ধাঞ্জলিতে উপস্থিত ছিলেন- যশোর জেলা প্রশাসক জনাব মোঃ তমিজুল ইসলাম খান, যশোর জেলা পুলিশ সুপার জনাব প্রলয় কুমার জোয়ারদার, যশোর কোতয়ালী মডেল থানার অফিসার ইনচার্জ তাজুল ইসলাম, যশোর জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম মিলন, যশোরে বিভিন্ন প্রশাসনের সরকারী কর্মকর্তা কর্মচারীসহ বিভিন্ন স্কুল কলেজের শিক্ষক শিক্ষিকা এবং শিক্ষার্থীরা।

আনন্দ র‌্যালি শেষে যশোর জেলা প্রশাসনের আয়োজনে জেলা শিল্পকলা একাডেমীর হল রুমে শেখ রাসেল দিবস-২০২২ উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
আলোচনায় বক্তারা শিশু রাসেলের জীবনের উপর স্মৃতিচারণ করে ৭৫ পরবর্তী রাজনৈতিক প্রেক্ষাপট নিয়ে আলোচনা করেন।
আলোচনা সভা শেষে পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *