পর্যটকদের সুবিধায় সিলেটে জেলা প্রশাসনের ‘পর্যটন ম্যাপ’

সিলেট

প্রকৃতিকন্যা সিলেটের নয়নাভিরাম সৌন্দর্য উপভোগ করতে ভ্রমণপিপাসুদের জন্য জেলা প্রশাসন সিলেটের উদ্যোগে তৈরি হয়েছে আকর্ষণীয় ‘সিলেট পর্যটন ম্যাপ’।

এতে প্রকৃতির অপরূপ লীলাভূমি সিলেটের সব দর্শনীয় স্থানকে এক ম্যাপে প্রদর্শনের ফলে দর্শনার্থীরা খুব সহজে জেলার উল্লেখ্যযোগ্য স্থানগুলো সম্পর্কে জানতে পারবেন।

এছাড়া ম্যাপে সিলেট সার্কিট হাউস থেকে সব দর্শনীয় স্থানের দূরত্ব নির্দেশের ফলে এই ম্যাপ দেশ-বিদেশের সব দর্শনার্থীর ট্যুর প্ল্যান করতে সাহায্য করবে।

তাছাড়া ম্যাপে প্রদর্শিত কিউআর কোড স্ক্যান করে ভ্রমণ-উৎসাহীরা পেয়ে যাবেন জেলার উল্লেখ্যযোগ্য হোটেল, রেন্ট-এ-কার, সিএনজি, বাস ইত্যাদি তথ্য।

সিলেটের জেলা প্রশাসক মজিবুর রহমান বলেন, ‘দেশের বিভিন্ন স্থান থেকে প্রতিদিনই অসংখ্য পর্যটক আসেন সিলেটে। ঐতিহ্যবাহী স্থান পরিদর্শন করতে এবার ভ্রমণপিপাসুদের জন্য ‘সিলেট পর্যটন ম্যাপ’ তৈরি করেছে জেলা প্রশাসন।’

তিনি আরও বলেন, ‘এই ম্যাপের মাধ্যমে একজন পর্যটক সব ধরনের তথ্য পাবেন। এ ছাড়া হটলাইন নম্বরে যোগাযোগের মাধ্যমে দর্শনার্থীরা ভ্রমণ-সংক্রান্ত অন্য সব সুযোগ-সুবিধার তথ্যপ্রাপ্তি এবং অভিযোগ সম্পর্কে জেলা প্রশাসনকে অবহিত করতে পারবেন।’

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *