পল্টনে নিহত মকবুল কোনো রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন না: বড় ভাই

জাতীয়

পল্টনে বিএনপি নেতাকর্মী ও পুলিশের সংঘর্ষের ঘটনায় নিহত মকবুল হোসেন কোনো রাজনৈতিক দলের সঙ্গে জড়িত ছিলেন না। মকবুলের বড় ভাই আব্দুর রহমান লাশ নিতে এসে গণমাধ্যমকে এ তথ্য জানান।

জানা যায়, বুধবার বিকালে গুলিবিদ্ধ অবস্থায় মকবুল হোসেনকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়ার পর চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মকবুলের বড় বোন আয়েশা বেগম জানান, মকবুল পেশায় একজন হস্তশিল্পী (জামা, জুতায় পুঁথি লাগাতেন) ছিলেন। মকবুলের গ্রামের বাড়ি রাজধানীর কামরাঙ্গীরচর, থাকতেন মিরপুর টেম্পোস্ট্যান্ডের কাছে। তার বাবা মৃত আব্দুস সামাদ ও মা জোহরা বেগম।
মকবুলের মৃত্যুর খবর পেয়ে সন্ধ্যা সাড়ে ৬টার দিকে হাসপাতালে এসে আহাজারি করতে থাকেন তার স্ত্রী হালেমা বেগম, সঙ্গে ছিলেন তাদের মেয়ে মিথিলা (৮)। এছাড়াও তার বোন, ভাবি ও শাশুড়িও ছিলেন।
এ সময় মকবুলের বড় ভাই আব্দুর রহমান বলেন, চার ভাইয়ের মধ্যে মকবুল সবার ছোট। তিনি হাতের কাজ (হস্তশিল্প) করতেন। কোনো রাজনীতির সঙ্গে আমার ভাই যুক্ত ছিল না। কাজের জিনিসপত্র কেনার জন্য সকালে চকবাজার আসেন তিনি। পরে আমরা বিকালে এ খবর পাই।

ঢাকা মেডিকেল কলেজের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাজমুল হক বলেন, আহত অবস্থায় আমাদের এখানে ২১ জন চিকিৎসা নিয়েছেন। তার মধ্যে একজন পুলিশসহ তিনজনকে ভর্তি করা হয়েছে। তবে তারা সবাই আশঙ্কামুক্ত আছেন।
মকবুল কিভাবে মারা গেছেন- জানতে চাইলে তিনি বলেন, আমাদের কাছে ব্রড ইন ডেথ অবস্থায় এসেছে। এখন তিনি কিভাবে মারা গেছেন তা ময়নাতদন্তের মাধ্যমে জানা যাবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *